1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
যে কারণে আ’লীগ ছাড়লেন রেজা কিবরিয়া - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৩:১২ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

যে কারণে আ’লীগ ছাড়লেন রেজা কিবরিয়া

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮

করাঙ্গীনিউজ: আওয়ামী লীগ ছেড়ে গণফোরামে যোগ দিয়েছেন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া। তিনি হবিগঞ্জে তার বাবার আসন থেকে নির্বাচন করতে চান।নির্বাচন করবেন ধানের শীষ প্রতীক নিয়ে। জাতীয় ঐক্যফ্রন্ট এই প্রতীকেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে।

রোববার দুপুরে মতিঝিলে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন রেজা কিবরিয়া।

এসময় আওয়ামী লীগ ছাড়ার কারণও জানান রেজা কিবরিয়া।আওয়ামী লীগ ছাড়ার কারণ হিসেবে রেজা কিবরিয়া তার বাবার হত্যার বিচার না পাওয়ার বিষয়টিতেই জোর দেন।পাশাপাশি আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আদর্শ থেকে এবং শাহ এএমএস কিবরিয়ার আদর্শ থেকে দূরে সরে গেছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি ক্ষমতায় থাকার সময়ে তার বাবা কিবরিয়া খুন হন, বিএনপি সেই হত্যার বিচার করেনি; তবু কেন বিএনপি জোটে যোগ দিচ্ছেন-এমন প্রশ্নে রেজা কিবরিয়া বলেন, আমি আমার বাবার হত্যার বিচার দাবি থেকে পিছিয়ে যাইনি। বাবার হত্যায় জড়িতদের কিংবা নেপথ্যে যারা ছিলেন তাদের সঙ্গেও আমার কোনো আপস নেই।

রেজা কিবরিয়া বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে আমার বাবা খুন হয়েছেন। বিএনপি বিচার করেনি। তারপর দুই বছর ক্ষমতায় ছিল বিশেষ সরকার, তারাও বিচার করতে পারল না। এরপর তো আওয়ামী লীগ টানা সাড়ে ৯ বছর ধরে ক্ষমতায়, তারা কেন কিবরিয়া হত্যার বিচার করল না- প্রশ্ন রাখেন রেজা কিবরিয়া।

আওয়ামী লীগ ছেড়ে গণফোরামে যোগ দেয়ার বিষয়ে রেজা কিবরিয়া বলেন, বাবা শাহ এএমএস কিবরিয়ার আদর্শ থেকে আওয়ামী লীগ অনেকটাই দূরে সরে এসেছে। তাই ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টে যুক্ত হয়েছি।

জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচন করতে চান জানিয়ে তিনি বলেন, দেশের স্বার্থে কাজ করতে চাই। এ জন্য ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।

রেজা কিবরিয়া বলেন, আমি আমার আদর্শ থেকে এক চুলও পিছু হটিনি। দেশের মানুষের ভোটের অধিকার রক্ষায়, গণতান্ত্রিক অধিকার রক্ষায় এবং গণমাধ্যমের স্বাধীনতা রক্ষায় ড. কামাল হোসেন যে ঐক্যের ডাক দিয়েছেন, আমি তাতে সাড়া দিয়েছি।

তিনি মনে করেন, ড. কামালের নেতৃত্ব ছাড়া বাংলাদেশকে ঠিক পথে ফিরিয়ে নেয়া সম্ভব নয়। তিনি বলেন, একমাত্র ড. কামাল হোসেনই পারেন আমি যে বাংলাদেশের স্বপ্ন দেখেছি সেই স্বপ্নপূরণ করতে। বঙ্গবন্ধু সে স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্নপূরণ করার মতো ড. কামাল ছাড়া কেউ নেই।

প্রসঙ্গত হবিগঞ্জ থেকে নির্বাচন করতে গণফোরামের দলীয় মনোনয়ন কিনেছেন ড. রেজা কিবরিয়া।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x