1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
বাহুবলে কৃষি জমি থেকে মাটি উত্তোলনের দায়ে  অর্ধলক্ষ টাকা জরিমানা  - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৫:৪৯ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১২ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বাহুবলে কৃষি জমি থেকে মাটি উত্তোলনের দায়ে  অর্ধলক্ষ টাকা জরিমানা 

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
নুর উদ্দিন সুমন, হবিগঞ্জ :  হবিগঞ্জের বাহুবল উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের বিহারীপুর-খোজারগাও গ্রামে একটি সরকারী খাল ভরাট করে মাটিবাহী ট্রাক্টর চলাচলের রাস্তা করে কৃষি জমি থেকে মাটি উত্তোলননের দায়ে  শাপলা ব্রিক ফিল্ড মালিককে অর্ধ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
রবিবার (২৪ জানুয়ারি ) উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের বিহারীপুরের খোজারগাও এলাকায় ভ্রাম্যমাণ আদালতের  অভিযান চালিয়ে এ দণ্ড প্রদান করা হয়।  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও  উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা তালুকদার।
তিনি জানান বেশ কিছু দিন ধরে ওই এলাকায় বেশ কয়েকটি গ্রামের ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি করে রাস্তা-ঘাটের ক্ষতি করেছে। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে  অভিযান চালানো হয় । একই সাথে   দ্রুত মাটি অপসারণ পূর্বক খালটি পূর্বের অবস্থায় ফিরিয়ে আনার নির্দেশনা প্রদান করেন।
খোঁজনিয়ে জানাগেছে ট্রাক্টরের দৌরাত্বে প্রতিনিয়ত নষ্ট হচ্ছে কাঁচা পাকা রাস্তা। এছাড়াও এসব ট্রাক্টরের বেপরোয়া চলাচলে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। গ্রামীণ সড়কের চলাচলকারী জনসাধারণ অবৈধ ট্রাক্টরের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে উঠেছে।
উপজেলার আঞ্চলিক মহাসড়ক ও গ্রামীণ সড়কে অবাধে ধাবিয়ে বেড়াচ্ছে নিষিদ্ধ যন্ত্রদানব ট্রাক্টর। চাষাবাদের জন্য আমদানিকৃত ট্রাক্টর এখন অবৈধ ট্রাক বা পরিবহন হয়ে গ্রামীণ জনপদে সর্বনাশ ঘটাতে শুরু করেছে। বিরামহীন চলাচলে শব্দ দূষণেও আশপাশের গ্রামের মানুষ, রাস্তায় চলাচলকারী জনসাধারণ ও শিক্ষার্থীরা অতিষ্ঠ হয়ে উঠেছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ