• Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শপথ নিলেন জো বাইডেন

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

করাঙ্গীনিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন জো বাইডেন। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রধান বিচারপতি জন রবার্টস তাকে শপথ বাক্য পাঠ করান। স্থানীয় সময় বুধবার বেলা ১১টায় ওয়াশিংটনের ক্যাপিটল ভবনে এই শপথবাক্য পাঠ করেন তিনি।

শপথ নেওয়ার পর তিনি তার ভাষণে বলেন, এই দিনটি গণতন্ত্রের।
দিনটি আমেরিকার। দিনটি ইতিহাস ও আশার দিন।

তিনি বলেন, বিভিন্ন সময়ে আমেরিকাকে পরীক্ষা দিতে হয়েছে, তার দেশ চ্যালেঞ্জের মুখে পড়েছে। আজকে আমরা গণতন্ত্রের বিজয় উদযাপন করছি।

এই শপথ অনুষ্ঠানে সদ্য বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উপস্থিত ছিলেন না। যুক্তরাষ্ট্রের দেড়শ বছরের ইতিহাসে এই প্রথম কোনো বিদায়ী প্রেসিডেন্ট নতুন প্রেসিডেন্টের অভিষেক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না।

তিনি বলেন, যেখানে দাঁড়িয়ে তিনি ভাষণ দিচ্ছেন সেখানে কয়েকদিন আগে সহিংসতা ঘটে গেছে যা ক্যাপিটল হিলের ভিত্তি নাড়িয়ে দিয়েছে। এখন তিনি সবাইকে একত্রিত হওয়ার আহ্বান জানাচ্ছেন।

এর আগে ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন কমলা হ্যারিস। মার্কিন যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের বিচারপতি সোনিয়া সোটোমেয়র তাকে শপথ-বাক্য পাঠ করান।

সূত্র: বিবিসি

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ