1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
হবিগঞ্জ ৪ সাংসদ পরিবর্তন মানেই অশনি সংকেত - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:১৬ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জ ৪ সাংসদ পরিবর্তন মানেই অশনি সংকেত

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১১ নভেম্বর, ২০১৮

মোহাম্মদ ফুলমিয়া খন্দকার মায়া: অনেক দিন থেকেই ভাবছি হবিগঞ্জ ৪ চুনারুঘাট মাধবপুর আসনের তেঁতুল রাজনীতি নিয়ে কিছু লিখবো। এই ভাবনাটি এত বিশাল যে, এই লেখা কয়েক পর্বে হতে পারে। আবার এক পর্বেই ভাবনার মৃত্যু ঘটতে পারে। পাবলিকের ডিমান্ড বলে কথা। অতীতের উন্নয়ন মতে এখানে মুশুল ধারে বৃষ্টি হওয়ার কোন প্রয়োজন পরে না।

তবুও স্বাভাবিক এই আসনের নৌকার ভোট ব্যাংক দেখে কতটা লোভ পাবলিকের জিহ্বার নীচে জমা হলো এবং সেই লোভ কে কতটা বাইরে ফেলে দিলো তার উপর নির্ভর করবে পর্ব কতটি হবে।লোভ কম,লেখা কম এই হচ্ছে সুত্র। কোথা হতে এলো এই লোভ ? ধারণা করা হয় স্বাধীনতার পটভূমি ও সূত্রপাত থেকেই এই আসন বাংলাদেশ আওয়ামীলীগের। এই মাটিতে যেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম।

যার আদর্শ,সাহসিকতা এই আসনের জনগণের বুকের ভেতরে স্মৃতিশিল। যার ধারাবাহিকতায় ভোট ব্যাংক বলয় হয়ে এসেছে এই আসন টি। সুবৃহৎ ও সুদৃশ্য চিরসবুজ বৃক্ষ। বীজের খোসা—সবকিছুই ব্যবহার হয়ে থাকে।তার ধারাবাহিকতাই অব্যাহত রয়েছে আওয়ামীলীগের এই আসনে।তাই জয়জয়কার বরাবরই।

সব কথা না জানলেও সাবেক সমাজকল্যাণ মন্ত্রী জনাব এনামূল হক মোস্তফা শহীদ এমপি মহোদয় এই সবুজের ও আওয়ামীলীগের জয় রুপান্তরের একটি বীজ বলে বিবেচিত শুনেছি।যার হাতে দৃঢ় শান্তিময় ছিল এই আসনটি। বাংলাদেশের ইতিহাসে আছে এই গুনিজনের নাম। আমার মতে এই ধারা অব্যাহত ছিল সমন্বয়ে। তাই এই আসনটিতে পরিবর্তন মানেই অশনি সংকেত বলে মনে করি।

আমার ধারনা মতে বর্তমান এমপি এড.মাহবুব আলী এমপি পূর্ব কল্যান বাস্থবায়নের আবহ স্বপ্ন পুরুষ।তবে এহেন কিছু সমস্যা তো ছিল,আছে থাকবেই।তাই পূর্বের ন্যায় ত্যাগী নেতাদের পূর্নতা ও পরিচর্যা কার্যক্রম অব্যাহত রেখে চলমান উন্নয়ন অব্যাহত রাখা হোক।যা দেশরত্ন শেখ হাসিনা এমপি মহোদয়ের দৃস্টি কামনা করছি। এই আসনটি সংরক্ষন করাই হোক আওয়ামীলীগের লক্ষ্য।

যাতে কখনো এর কোন ক্ষতি সাধন করা হয় না।মাটিফোঁটা রাজনীতিবিদ চুনারুঘাট মাধবপুরের আবিষ্কার হওয়ার আগে আশ্রিত ও নিম্ন দক্ষতার প্রার্থী না দেয়াই উত্তম।যার যার তেঁতুল রাজনীতি ভাবনা যার যার মাঝে আছে,তা বজায় থাকলে জাতির সামনে একজন বিশেষজ্ঞ রাজনীতিবিদ ও কর্মী বান্ধব নেতা হিসেবে আবির্ভূত হবে একদিন।এ বিষয়ে সন্দেহের কোন অবকাশ নেই।সেদিনের অপেক্ষায় (সংক্ষেপিত)

লেখক: যুগ্ম আহবায়ক বাংলাদেশ ছাত্রলীগ চুনারুঘাট উপজেলা শাখা।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x