1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
বিশ্ব টয়লেট দিবসে টুইটে যা বললেন মোদি - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৫:২৭ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১২ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বিশ্ব টয়লেট দিবসে টুইটে যা বললেন মোদি

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
টয়লেট

বৃহস্পতিবার( ১৯ নভেম্বর) বিশ্ব টয়লেট দিবসে  টুইট বার্তা দেন তিনি…

মোদি টুইট বার্তায় বলেন, ‘বিশ্ব টয়লেট দিবসে ভারত ‘সবার জন্যে টয়লেট’ নিশ্চিতে কাজ করে যাচ্ছে। ভারত গত কয়েক বছরে কোটি কোটি নাগরিকের জন্যে স্বাস্থ্যকর টয়লেট সরবরাহের ক্ষেত্রে দারুণ সফল হয়েছে। এটি বিশেষত আমাদের দেশের নারীদের মর্যাদার পাশাপাশি স্বাস্থ্যকর সুবিধা এনে দিয়েছে।’

প্রতিশ্রুতি অনুযায়ী ২০১৪ সালে ‘স্বচ্ছ ভারত অভিযান’ নামে একটি বিরাট স্যানিটেশন বিষয়ক সচেতনতামূলক কর্মসূচি চালু করে মোদি সরকার। এ অভিযানের মাধ্যমে ভারতের স্যানিটেশন ব্যবস্থা নতুন রূপে গড়ে ওঠে। এছাড়া দেশটির রাস্তাঘাট, শহর, গ্রামাঞ্চল, ভবন, স্থাপনা পরিষ্কার রাখাও এই কর্মসূচি আওতায় রয়েছে।

প্রত্যেক নাগরিকের বাড়িতে একটি করে টয়লেট নিশ্চিত ও নিয়ম করে ব্যবহার করাও এ কর্মসূচির অন্যতম লক্ষ্য। ভারতে এ স্বচ্ছ অভিযানের মাধ্যমে ভারতের গ্রামাঞ্চলে টয়লেট ব্যবহার ৬২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ৯০ শতাংশ মানুষ প্রতিদিনের অভ্যাস হিসেবে টয়লেট ব্যবহার করতে পারছে।  ২০০১ সালে বিশ্ব টয়লেট দিবস চালু হয়। দিবসটি চালু করে বিশ্ব টয়লেট সংস্থা। ২০১৩ সালে জাতিসংঘের সভায় ১৯ নভেম্বর  ‘বিশ্ব টয়লেট দিবস’ হিসেবে গৃহীত হয়।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ