1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
হবিগঞ্জে ৩০ কোটি টাকার উন্নয়নের উদ্বোধন করলেন এমপি আবু জাহির - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৪:৪১ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে ৩০ কোটি টাকার উন্নয়নের উদ্বোধন করলেন এমপি আবু জাহির

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ৬ নভেম্বর, ২০১৮

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জঃ হবিগঞ্জ সদর, লাখাই এবং শায়েস্তাগঞ্জে প্রতিদিনই উদ্বোধন ও র্ভিত্তি প্রস্তর স্থাপন করা হচ্ছে কোটি কোটি টাকার উন্নয়ন কাজ।

হবিগঞ্জ-৩ (সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ) আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির এর ঐকান্তিক প্রচেষ্টায় এই সকল উন্নয়ন কাজ বাস্তবায়ন হচ্ছে।

মঙ্গলবার একদিনেই তিনি হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলায় ৩০ কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন এবং ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এর আগে রবিবার ও সোমবার আরো ১৫ কোটি টাকার উন্নয়ন কাজ উদ্বোধন এবং ভিত্তি প্রস্তর স্থাপন করেন তিনি। আজও তিনি বেশকিছু প্রকল্পের উদ্বোধন এবং ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের কারণে এখন হবিগঞ্জ জেলায় তিনি আলোচিত জনপ্রতিনিধি।

মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের একতলা ও বহুতল ভবন, খাদ্য গুদামের ভবন এবং রাস্তা নির্মাণের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন তিনি। এনিয়ে গত ৪ দিনে প্রায় ৪৫ কোটি টাকার উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর এবং উদ্বোধন করা হলো।

দিনব্যাপী এসব উন্নয়নের উদ্বোধনকালে আওয়ামী লীগ নেৃতবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, সুধী সমাজ এবং স্ব স্ব প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্টরাসহ নানা শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন। প্রতিটি উদ্বোধনী অনুষ্ঠানেই সরকারের উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে বক্তৃতা করেন এমপি আবু জাহির।

মঙ্গলবার উদ্বোধন হওয়া ২৯ কোটি ৮৫ লাখ টাকা ব্যয়ে ১৫টি উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন করছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ও বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি)।

হবিগঞ্জ এলজিইডি, শিক্ষা প্রকৌশল আধিদপ্তর ও বিএডিসি সূত্রে জানা যায়, সদর উপজেলার ৭৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত শরীফাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন, ৬৭ লাখ টাকা ব্যয়ে নিজামপুর সররকারি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবন এবং ৫২ লাখ টাকা ব্যয়ে ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের নবনির্মিত সীমানা প্রাচীর, ৬ কোটি ৪২ টাকা ব্যয়ে নির্মিত ধুলিয়াখাল-মিরপুর সড়ক এবং ৯৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত শায়েস্তাগঞ্জের মড়রা রাস্তার উদ্বোধন করা হয়।

একইদিন ১ কোটি ২ লাখ টাকা ব্যয়ে হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজ, একই পরিমাণ ব্যয়ে ভাদৈ আইডিয়াল হাইস্কুল, ২ কোটি ৯৫ লাখ টাকা ব্যয়ে নিজামপুর আলিয়া মাদ্রাসা, একই পরিমাণ ব্যয়ে শায়েস্তাগঞ্জ ইসলামিয়া একাডেমী, ১ কোটি ২ লাখ টাকা ব্যয়ে শুকড়িপাড়া উচ্চ বিদ্যালয়, ২ কোটি ৯৫ লাখ টাকা ব্যয়ে শায়েস্তাগঞ্জ কামিল মাদ্রাসা এবং একই পরিমাণ ব্যয়ে ধুলিয়াখাল আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন সংসদ সদস্য। পরে ৩ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে শায়েস্তাগঞ্জের খাদ্য গুদামে নব নির্মিত ভবনের উদ্বোধন করেন তিনি।

এর আগে ৩ দিনে সরকারি বৃন্দাবন কলেজসহ হবিগঞ্জ সদর ও লাখাইয়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও রাস্তাঘাটের প্রায় ১৫ কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন এমপি আবু জাহির।

এ ব্যাপারে স্থানীয়দের সাথে কথা বললে তারা জানান, বিগত ১০ বছরে এমপি আবু জাহির হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলায় যে উন্নয়ন কাজ করেছেন স্বাধীনতা পরবর্তী সময়ে কোনও সংসদ সদস্য তা করতে পারেননি। বিশেষ করে শিক্ষা ও যোগাযোগ ক্ষেত্রে তিনি যে উন্নয়ন করেছেন তা হবিগঞ্জবাসী কখনও ভুলবে না। এছাড়াও ঘরে ঘরে বিদ্যুৎসহ সকল ক্ষেত্রেই বৈপ্লবিক উন্নয়নের কথা তুলে ধরে তারা আগামী নির্বাচনেও নৌকায় ভোট দেয়ার অভিপ্রায় ব্যক্ত করেন।

দিনব্যাপী এসব উন্নয়ন কাজের উদ্বোধন শেষে ধুলিয়াখাল বাজারে এক জনসভায় প্রধান অতিথির’র বক্তৃতা করেন এমপি আবু জাহির।
এ সময় তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। মানুষ শান্তিতে থাকে। বিএনপি জামায়াত জোটের শাসনামলে দেশে হাওয়া ভবন প্রতিষ্ঠা হয়েছিল। দেশের সম্পদ লুটপাট হয়েছে। জনগণ আর হাওয়া ভবন দেখতে চায় না। আগুনে পুড়িয়ে যারা মানুষ হত্যা করে, তাদের কেউ ভোট দেবে না। ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের কারণে দেশের মানুষের মনে আজ নতুন করে স্বপ্ন জাগ্রত হয়েছে। আগামীতে নৌকায় ভোট দিলে আমরা উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের মর্যাদায় উত্তীর্ণ হব ইনশাল্লাহ। তিনি আরো বলেন, অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা স্বাধীনতার স্বপ্ন নষ্ট করে দিয়েছিল। কিন্তু ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ শুরু করে।

তিনি বলেন, প্রতিদিনই আমার নির্বাচনী এলাকার উন্নয়ন কাজ করে যাচ্ছি। কিন্তু এতে আমি তৃপ্ত নই। আরো বেশি কাজ করার স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছি। এই উন্নয়নের মাধ্যমে আমার নির্বাচনী এলাকা হবে সারাদেশে একটি উন্নত এলাকা। শহর গ্রাম সকল জায়গায় নাগরিক সুযোগ সুবিধা বৃদ্ধি করার লক্ষ্যেই আমি কাজ করে যাচ্ছি। এর জন্য জনগণের সহযোগিতাও প্রয়োজন।

হবিগঞ্জে সকল ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে আগামীতেও নৌকায় ভোট দেয়ার আহবান জানান এমপি আবু জাহির। এ সময় উপস্থিত জনতা তার বক্তব্যের প্রতি সমর্থন জানিয়ে হাত তুলে আবারো নৌকায় ভোট ধেয়ার প্রতিশ্র“তি জানান।

ভিত্তি প্রস্তর স্থাপন ও পৃথক সভা সমাবেশে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল আহাদ ফারুক, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল, শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মোঃ ছালেক মিয়া, আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক এডভোকেট আব্দুল মোছাব্বির বকুল, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল তালুকদার, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ সরদার, আব্দুল মুকিত, আওয়ামী লীগ নেতা শেখ একেএম সুফী, আব্দুর রাজ্জাক, আব্দুল মতিন, নুরুজ্জামান চৌধুরী, শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বুলবুল খান, গোপায়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন, আওয়ামী লীগ নেতা ডাঃ টেনু মিয়া, জালাল সরদার, নূরুজ্জামান চৌধুরী, আওয়ামী আইনজীবী পরিষদের সাংগঠনিক সম্পাদক আজিজুর রহমান সজল খান, নুরুল হক তালুকদার, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শেখ সেবুল আহমেদ, গাজিউর রহমান এমরান, ফখরুল হামিদ, শায়েস্তাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সামাদ, নিজামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জবেদ আলী মাস্টার, সাধারণ সম্পাদক ডাঃ কুতব উদ্দিন, নিজামপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান হৃদয়, সাধারণ সম্পাদক তানভীর আহমেদ ইমন, যুবলীগের সভাপতি শাজাহান মিয়া, সাধারণ সম্পাদক আবুল কালাম, শফিকুর রহমান তোফায়েল, হাবিবুর রহমান খান, হোসাইন মোঃ আক্তার, মোঃ তৈয়ব আলী মেম্বার, জালাল আহমেদ, আবুল কালাম, হাফিজুর রহমান পিন্টু, আব্দুল কাইয়ুম, ছালেক মিয়া, বখতিয়ার জালাল, আব্দুল মতলিব, আব্দুল মোছাব্বির তালুকদার কুতুব, মানিক মিয়া, ছাত্রলীগ নেতা মাহমুদুর রহমান জুমন রুমেল খান, শামীম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x