1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
জরুরী প্রসূতী সেবায় সারাদেশে শ্রেষ্ঠ হবিগঞ্জ - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৮:৫২ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

জরুরী প্রসূতী সেবায় সারাদেশে শ্রেষ্ঠ হবিগঞ্জ

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ৪ নভেম্বর, ২০১৮

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ ॥ হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা রবিবার সকাল ১১টায় হাসপাতালের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তৃতা করেন ব্যবস্থাপনা কমিটির উপদেষ্টা ও হবিগঞ্জ-৩ (সদর, লাখাই এবং শায়েস্তাগঞ্জ) আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির।

এ সময় হবিগঞ্জে আড়াই শয্যার হাসপাতাল থেকে জনগণকে দ্রুত সেবা প্রদানের ব্যবস্থা করার বিষয়ে আলোচনা করেন তিনি। এছাড়াও অতীতের ন্যায় হাসপাতালে সুষ্ঠু সেবা প্রদানের স্বার্থে সবসময় সহযোগিতার আশ্বাস দিয়ে এমপি আবু জাহির বলেন, বর্তমান সরকার জনগণের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে নিরলস কাজ করে যাচ্ছে। প্রত্যন্ত অঞ্চলের মানুষেরও নিশ্চিত হয়েছে চিকিৎসা সেবা। বিনামূল্যে প্রদান করা হচ্ছে ৩০ প্রকার ওষুধ। সরকারের এই মহতী উদ্যোগকে আরো তরান্বিত করতে হাসপাতালে কর্তব্যরতদেরকে আরো আন্তরিক হওয়ার আহবান জানান তিনি।

এদিকে জরুরী প্রসূতি সেবায় সারাদেশে ১ম স্থান অর্জন করেছে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল। এ উপলক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে হাসপাতাল কর্তৃপক্ষকে পুরস্কৃত করা হয়েছে। হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা শেষে তত্ত্বাবধায়ক রতীন্দ্র চন্দ্র দেবের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন এডভোকেট মোঃ আবু জাহির এমপি। এর আগে গত ২৩ অক্টোবর হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক রতীন্দ্র চন্দ্র দেবের পক্ষে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের হাত থেকে পুরস্কার গ্রহণ করেন সিভিল সার্জন ডাঃ সুচীন্ত চৌধুরী। পরে রবিবার হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা শেষে অনুষ্ঠানিকভাবে এই ক্রেস্ট হস্তান্তর করা হয়।

এ সময় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্যদের মাঝে উপস্থিত ছিলেন- সিভিল সার্জন ডাঃ সুচীন্ত চৌধুরী, তত্ত্বাবধায়ক রতীন্দ্র চন্দ্র দেব, হবিগঞ্জের সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ শাবান মিয়াসহ অন্যান্যরা।

তত্ত্বাবধায়ক জানান, জরুরী ভিত্তি নরমাল এবং সিজারিয়ান অপারেশনের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের লোকজনকে সেবা প্রদানের স্বীকৃতি স্বরূপ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এই পুরস্কার প্রদান করে।

তিনি আরো জানান, গত এক বছরে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ৩ হাজার ৪২৫ জন প্রসূতীর নরমাল এবং ৩০৮ জনের সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ডেলিভারী সম্পন্ন হয়েছে। যা সারাদেশের যে কোন হাসপাতালের চেয়ে বেশি।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x