1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
সকল শিক্ষা প্রতিষ্ঠানের ভবন বহুতলে উন্নীত করা হবে ॥ এমপি আবু জাহির - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০১:৩৭ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সকল শিক্ষা প্রতিষ্ঠানের ভবন বহুতলে উন্নীত করা হবে ॥ এমপি আবু জাহির

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ৪ নভেম্বর, ২০১৮

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ॥ হবিগঞ্জ-৩ (সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ) আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বিগত ১০ বছরে আমার নির্বাচনী এলাকায় অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছি। সকল শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন করা হয়ছে। শ্রেণিকক্ষ সংকট নিরসনে একাধিক নতুন ভবনও করা হয়েছেন অনেক প্রতিষ্ঠানে। কিন্তু শিক্ষাবান্ধব সরকারের বিনামূল্যে বই প্রদান এবং উপবৃত্তির জন্য শিক্ষার্থী প্রতিনিয়ত বেড়েই চলেছে। ফলে শ্রেণিকক্ষের সংকট থেকেই যাচ্ছে। এই সংকট নিরসনের জন্য যে সকল প্রতিষ্ঠানের ফাউন্ডেশনসহ ভবন আছে সেগুলোর ফাউন্ডেশন অনুযায়ী বহুবল ভবনে পরিণত করা হবে। লক্ষ্য রাখতে হবে ভবন নির্মাণ করতে গিয়ে ক্যাম্পাসের সৌন্দর্য্য যাতে বিনষ্ট না হয়।

১ কোটি ৭৭ লাখ টাকা ব্যয়ে রবিবার সকালে হবিগঞ্জ শহরের জেকে এন্ড এইচকে হাইস্কুল ও কলেজ এবং বহুলা গ্রামে অবস্থিত এডভোকেট মোঃ আবু জাহির উচ্চ বিদ্যালয়ের বহুতল ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে পৃথক সুধী সমাবেশে তিনি একথাগুলো বলেন।

এমপি আবু জাহির আরো বলেন, হবিগঞ্জে জুডিসিয়াল ভবন জেলার প্রথম ১০ তলা ভবন। আধুনিক জেলা সদর হাসপাতালের আড়াইশ শয্যার হাসপাতালটিরও ৭ তলার কাজ শেষ পর্যায়ে। এভাবেই শিক্ষা প্রতিষ্ঠানেও একদিন ১০ তলা ভবন হবে। জ্ঞান চর্চার জন্য বিজ্ঞান ল্যাবরেটরী, কম্পিউটার ল্যাব এবং লাইব্রেরী সমৃদ্ধ করা হবে। ক্লাশরুম হবে মাল্টিমিডিয়া। ইতোমধ্যে অনেক প্রতিষ্ঠানে এই সকল উন্নয়ন বাস্তবায়ন করেছি। নিরবচ্ছিন্ন বিদ্যুতের জন্য সোলার ব্যবস্থা করে যাচ্ছি। বিভিন্ন প্রতিষ্ঠানে দিয়েছি পানি বিশুদ্ধকরণ ফিল্টার। স্কাউটিং, খেলাধূলা এবং বিতর্কের মাধ্যমে শিক্ষার্থীরা যাতে নিজেদেরকে আরো শানিত করতে পারে তার জন্য পৃষ্টপোষকতার উদ্যোগ নিয়েছি। এই সকল উন্নয়ন কাজ অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও তিনি নৌকায় ভোট দেয়ার আহবান জানালে উপস্থিত হাত তুলে সমর্থন জানান এবং নৌকা নৌকা শ্লোগানে মুখড়িত করেন সমাবেশস্থল।
হবিগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী মোহাইমিনুল ইসলাম রায়হান জানান, ১ কোটি ২ লাখ টাকা ব্যয়ে হবিগঞ্জ জেকে এন্ড এইচকে হাইস্কুল ও কলেজের একাডেমিক ভবনের ২য় ও ৩য় তলার উর্ধ্বমুখী সম্প্রসারণ হচ্ছে।

এছাড়াও শহরতলীর বহুলায় এডভোকেট মোঃ আবু জাহির উচ্চ বিদ্যালয়ে নির্মাণ হচ্ছে ৪ তলা ভিত বিশিষ্ট একাডেমিক ভবন। যার নির্র্মাণ ব্যায় ৭৫ লাখ টাকা। অল্প কিছুদিনের মধ্যেই উভয় ভবন নির্মাণ কাজ শুরু হবে বলে জানান তিনি।

ভিত্তি প্রস্থর স্থাপনকালে অন্যান্যের মাঝে আওয়ামী লীগ জাতীয় পরিষদ সদস্য ও সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, জেকেএন্ড এইচকে হাইস্কুলের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, গোপায়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন, সাবেক চেয়ারম্যান মিসবাহুল বারী লিটন, আওয়ামী লীগ নেতা নুরুজ্জামান চৌধুরী, জেলা তাতীলীগ সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সহ সভাপতি সাজু আহমেদ, মাহবুবুল আলম জীবন, মাহবুব সাদিক উজ্জল, জাকারিয়া চৌধুরী, এডভোকেট আজিজুর রহমান সজল খান, জাহির মিয়া, আব্দুল গনি মিয়া, আলমগীর আলম, তানভীর আলম জুযেল, লস্কর গাজী, নরুল হক সরদার, আছকির মিয়া, নজরুল ইসলাম সিদ্দিকী, রহিছ আলী, ছাব্বির আহমেদ রনি, নুরুল হক সরদার, সালেহ আহমেদ চৌধুরী, আমিরুল ইসলাম চৌধুরী ও এডভোকেট মোঃ আবু জাহির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লায়ন মোঃ আসাদুজ্জামান প্রমুখ। এছাড়াও স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ নানা শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষে জেকে এন্ড এইচকে হাইস্কুল ও কলেজে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তৃতাকালে এমপি আবু জাহির বর্তমান সরকারের বিগত ১০ বছরে ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরেন। এ সময় তিনি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও নৌকা মার্কায় ভোট দেয়ার অনুরোধ জানান। সমাবেশে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবক ও স্থানীয় লোকজন অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x