• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সিলেটে মৃদু ভূমিকম্প অনুভূত

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১১ অক্টোবর, ২০২০

নিজস্ব প্রতিনিধি, সিলেট: সিলেটের বিভিন্ন এলাকায় মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। শনিবার (১০ অক্টোবর) রাত ১১ টা ৩৮ মিনিটে একেবারে হালকাভাবে ভূমিকম্প শুরু হয়ে কিছু সময় স্থায়ী থাকে। যদিও অনেকেই এ ভূকম্পন টের পায়নি।

আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানান- রিখটার স্কেলে আজকের ভূমিকম্পের মাত্রা ছিল ৫.৪ এবং এর উৎপত্তিস্থল ভারতের মনিপুর৷যা সিলেট থেকে ২৩৭ কিলোমিটার দূরে৷

এর আগে গত ২৬ জুন দিবাগত রাত ৩টা ৫ মিনিটে সর্বশেষ ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে যার মাত্রা ছিল ৬ দশমিক ৪। ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল চীনের হুতান শহরে। তবে এতে ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি।

এছাড়া ২৫ মে ৫ দশমিক ১ মাত্রার ভূমিকম্প হয়। যার উৎপত্তিস্থল ছিল ঢাকা থেকে ৩৬৬ কিলোমিটার উত্তর-পূর্বে অর্থাৎ সিলেটের পূর্বে। ১৪ এপ্রিলের ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল সিলেটের ডাউকি ফল্টের পার্শ্ববর্তী জৈন্তাপুর এলাকায়।

আর ২৭ জানুয়ারি ৪ দশমিক ১ ও পরদিন ৪ দশমিক ৯ মাত্রায় ভূকম্পন অনূভত হয়। এরপর ২১ জুন (রোববার) বিকাল ৪টা ৪৯ মিনিটে ৫ দশমিক ১ মাত্রায় ভূমিকম্প অনুভূত হয়। এর প্রায় ১২ ঘণ্টা ব্যবধানে সোমবার (২২ জুন) ভোর ৪টা ৪০ মিনিটের দিকে দ্বিতীয় দফা ভূমিকম্প অনুভূত হয়। যার মাত্রা ছিল ৫ দশমিক ৮।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ