• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

ডিজিটাল নিরাপত্তা আইনসহ সকল কালাকানুন বাতিলের দাবি

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০

প্রেস বিজ্ঞপ্তি: মৌলভীবাজার জেলা জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ’র এক সভা থেকে সরকারের গণবিরোধী কার্যক্রমের বিরুদ্ধে জনগণ যাতে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তুলতে না পারে সেজন্য ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে জনগণের বাকস্বাধীনতা ও মতপ্রকাশের মত প্রকাশের মৌলিক অধিকার কেড়ে নেওয়া হচ্ছে বলে মন্তব্য করা হয়েছে।

সভা থেকে আরও বলা হয় এই সকল নিবর্তনমূলক আইনের মাধ্যমে সরকার বিরোধী মতকে দমন-পীড়নের মাধমে যেন তেন উপায়ে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে চাচ্ছে।

শুক্রবার সন্ধ্যার সময় মৌলভীবাজারে শহরের মনুসেতু সংলগ্ন কার্যালয়ে জেলা এনডিএফ’র সভাপতি কবি শহীদ সাগ্নিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা থেকে ডিজিটাল নিরাপত্তা আইন ও সংশোধিত শ্রমআইনসহ সকল কালাকানুন বাতিল করার দাবি জানানো হয়।

জেলা এনডিএফ’র সাধারণ সম্পাদক রজত বিশ্বাসের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি মৌলভীবাজার জেলা কমিটির আহবায়ক ডা. অবনী শর্ম্মা, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ জেলা কমিটির সহ-সভাপতি মোঃ সোহেল আহমেদ, ধ্রুবতারা সাংস্কৃতিক সংসদ মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক অমলেশ শর্ম্মা, মৌলভীবাজার জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্টঃ-২৩০৫ এর সভাপতি মোঃ মোস্তফা কামাল, জেলা এনডিএফ’র কোষাধ্যক্ষ মোঃ শাহিন মিয়া, দপ্তর সম্পাদক তারেশ বিশ্বাস সুমন, মৌলভীবাজার জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্টঃ-২৪৫৩ এর সহ-সভাপতি মোঃ গিয়াস উদ্দিন, হোটেল শ্রমিকনেতা আহাদ আলী, রিকশা শ্রমিকনেতা মোঃ জসিমউদ্দিন প্রমূখ।

সভায় বক্তারা দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন সরকারি দলের মদদে একের পর এক লোমহর্ষক সন্ত্রাসী কার্যক্রম ঘটে চলেছে, যা থেকে রেহাই পাচ্ছেন না সরকারের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা পর্যন্ত। যার সর্বশেষ শিকার হয়ে দিনাজপুরের ঘোড়াঘাটার ইউএনও ওয়াহিদা খানম আজ জীবনমৃত্যুর সন্ধিক্ষণে চিকিৎসাধীন।

সভায় বক্তারা জনগণের নিরাপত্তাহীনতা এবং দক্ষিণ এশিয়ায় সাম্প্রতিক সময়ের যুদ্ধ উন্মাদনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার স্থল সংযোগ সেতু এবং প্রশান্ত ও ভারত মহাসাগরের সংযোগকারী মালাক্কাপ্রণালী সংলগ্ন বঙ্গোপসাগরীয় দেশ হিসেবে বাংলাদেশের ভূ-রাজনৈতিক ও রণনীতিগত গুরুত্বের প্রেক্ষিতে মার্কিন সাম্রাজ্যবাদ যেমন তার প্রাধান্য অব্যাহত রাখতে চায় তেমনি সাম্রাজ্যবাদী রাশিয়া ও পুঁজিবাদী চীনও তাদের প্রাধান্য প্রতিষ্ঠা করতে চায়।

সাম্প্রতিক সময়ে বৃহত সাম্রাজ্যবাদের লক্ষ্যে অগ্রসরমান পূঁজিবাদী চীন ও নয়াউপনিবেশিক ভারতের মধ্যে সীমান্ত সংঘাত ও যুদ্ধ উত্তেজনার মূল কারণ হচ্ছে চীনের উচ্চাবিলাশী বেল্ট এন্ড রোড ইনিশিয়েটিভ(বিআরআই) প্রকল্প এবং মার্কিন সাম্রাজ্যবাদের ইন্দো-প্যাসিফিক রণনীতির মধ্যকার দ্বন্দ্বে প্রকাশ। আন্তঃসাম্রাজ্যবাদী দ্বন্দ্বের প্রেক্ষিতে বাংলাদেশকে ছাড় দেওয়ার উপায় তাদের নেই। তাই সাম্রাজ্যবাদী ষড়যন্ত্র-চক্রান্তের বিরুদ্ধে সকল দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে সাম্রাজ্যবাদ-সামন্তবাদ বিরোধী জাতীয় গণতান্ত্রিক আন্দোলনকে বেগবান করার আহবান জানান।

সভা থেকে সাম্রাজ্যবাদী দেশ ও সংস্থা সমূহের সাথে সম্পাদিত জাতীয় ও জনস্বার্থ বিরোধী সকল চুক্তি বাতিল, ডিজিটাল নিরাপত্তা আইনসহ সকল কালাকানুন বাতিল, বিনাবিচারে হত্যা-খুন-গুম বন্ধ, দফায় দফায় গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির পাঁয়তারা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ, রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল, শ্রমিক-কর্মচারিদের জন্য বাজারদরের সাথে সংগতি রেখে ন্যূনতম মূল মজুরি ২০ হাজার টাকা নির্ধারণ ও শ্রমিকস্বার্থ বিরোধী সংশোধিত শ্রমআইন বাতিল করে গণতান্ত্রিক শ্রমআইন প্রণয়ন, বন্যা ও আম্ফানে ক্ষতিগ্রস্থ কৃষকদের বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ, সকল কৃষি ও এনজিও ঋণ সুদসহ মওকুফ, ধান-পাটসহ কৃষিপণ্যে ক্রয়ে সকল দূর্নীতি অনিয়ম বন্ধ করে কৃষিপণ্যের ন্যায্য মূল্য নিশ্চিত করা, ভূমিহীন দরিদ্র কৃষকের হাতে জমি ও কাজ, কৃষি উৎপাদনের খরচ কমানো এবং ফসলের ন্যায্যমূল্য, সার, ডিজেল. কীটনাশকের দাম কমানোর দাবিতে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ