1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
দুর্গাপূজার মহাঅষ্টমী আজ - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:১৫ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

দুর্গাপূজার মহাঅষ্টমী আজ

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮
 করাঙ্গীনিউজ: সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব দুর্গাপূজার মহাঅষ্টমী পূজা আজ। পাঁচ দিনব্যাপী শারদীয় দুর্গোৎসবের সবচেয়ে আকর্ষণীয় এবং জাঁকজমকপূর্ণ দিন। বরাবরের ন্যায় এবারও সিলেটে জাঁকজমক ভাবে উদযাপিত হচ্ছে দুর্গাপূজা। শ্রী শ্রী দুর্গা দেবীর নবপত্রিকা প্রবেশ স্থাপন সপ্তম্যাদি কল্পারম্ভের মধ্য দিয়ে মঙ্গলবার শেষ হয়েছে সপ্তমী পূজা।

বিশুদ্ধ পঞ্জিকামতে, জগতের মঙ্গল কামনায় দেবী দুর্গা এবার ঘোটক (ঘোড়ায়) চড়ে মর্তলোকে (পৃথিবী) এসেছেন। আর দেবী স্বর্গালোকে বিদায় নেবেন পালকি চড়ে।

আজ বুধবার ভোরে দুর্গাদেবীর মহাষ্টম্যাদি বিহিত পূজা শেষে সন্ধ্যায় সন্ধিপূজা হবে। অষ্টমী পূজা শেষে অঞ্জলী প্রদান ও ভক্তদের মধ্যে প্রসাদ বিতরণ করা হবে।

এদিকে অষ্টমী দিনে আনন্দ আয়োজনে অংশ নিতে মন্ডপে মন্ডপে পূজারীদের ভীড় ছিল লক্ষনীয় ছিল। দুর্গাদেবীকে দর্শন করার জন্য পূণ্যার্থীরা পূজামন্ডপে এসেছেন। ঘুরে বেড়াচ্ছেন এক মন্ডপ থেকে অারেক মন্ডপে। ভক্তরা মায়ের চরনে অঞ্জলী প্রদানও করছেন।

ঢাক ঢোল ও শঙ্খ বাজিয়ে চলছে উলদ্ধনি। সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজাকে ঘিরে সমগ্র সিলেট যেন পরিণত হয়েছে উৎসবে নগরীতে। শুধু সনাতন ধর্মাবলম্বীরা নন; পূজা মন্ডপে ঘুরে বেড়াচ্ছেন অন্য ধর্মাবলম্বীরাও। আর এর ফলে সুদৃঢ় হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনও।

শিশু থেকে শুরু করে বিভিন্ন বয়সের ভক্তদের উপস্থিতি দেখা যায় মন্ডপ গুলোতে। তবে মন্ডপগুলোতে নারী ও কিশোরীদের বেশি উপস্থিতি পরিলক্ষিত হয়েছে। অনেকেই এসেছেন দেব দেবীদের প্রতিমা দেখতে, আবার কেউ এসেছেন পূজা আর্চনা করতে। তবে সকলের লক্ষ একটাই দেবীকে খুশি করা আর দেশ ও জাতির কল্যাণ কামনা।

এদিকে দুর্গাপূজা উপলক্ষে সিলেটের প্রতিটি পূজামন্ডপের নিরাপত্তা রক্ষায় পুলিশ, আনসার, র‌্যাবসহ অন্যান্য আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। পাশাপাশি প্রায় প্রতিটি মন্ডপে স্বেচ্ছাসেবক বাহিনী দায়িত্ব পালন করছেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x