1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
হবিগঞ্জে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থী মাঝে বৃত্তি প্রদান - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থী মাঝে বৃত্তি প্রদান

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জে আলোর সন্ধানে ফাউন্ডেশন থেকে ২৯০ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থী এবং দুঃস্থ ও প্রতিভাবান শিল্পীর মাঝে ৮ লাখ ১০ হাজার টাকা বৃত্তি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসাবে এই বৃত্তি বিতরণ করেন
জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ।

জেলা প্রশাসকের কার্যালয়ের শিক্ষা শাখা সূত্রে জানা যায়, এ বছর ৮৭৭জন বৃত্তির জন্য আবেদন করেছিলেন। এর মাঝে স্কুল পর্যায়ে ৭৯জনকে ১ হাজার ৫শ টাকা করে, কলেজ পর্যায়ে ৯৫জনকে ২ হাজার ৫শ টাকা করে, বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৯৫জনকে ৪ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়। এছাড়াও ১১জন দুঃস্থ ও প্রতিভাবা শিল্পীর মাঝে ৪ হাজার টাকা করে বিতরণ করা হয়।

বৃত্তির চেক বিতরণকালে উপস্থিত ছিলেনম জেলা পরিষদ এর প্রধান নির্বাহী কর্মকর্তা কুদ্দুছ আলী সরকার, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ফজলুল জাহিদ পাভেল, হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্জিনা আক্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট রিগান চাকমা ও প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান।

প্রসঙ্গত, ২০০৮ সালে আলোর সন্ধানে ফাউন্ডেশন গঠন করা হয়। জেলার বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানের অনুদান থেকে ৭৭ লাখ টাকা এফডিআর করে এই ফাউন্ডেশন গঠন করা হয়। এর লভ্যাংশ থেকে প্রতি বছর বৃত্তি প্রদান করা হয়ে থাকে।

প্রধান অতিথির বক্তৃতায় হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ আলোর সন্ধান ফাউন্ডেশনের স্বক্ষমতা বাড়িয়ে আরও বেশী শিক্ষার্থীকে বৃত্তি প্রদানের জন্য জেলার বিত্তবান ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতি আহবান জানান। বিভিন্ন প্রতিষ্ঠানকে অনুদান দিয়ে ফাউন্ডেশনের প্রাতিষ্টানিক সদস্য এবং ব্যাক্তিগতভাবে অনুদান দিয়ে সাধারন সদস্য হওয়ার আহবান জানান তিনি ।

তিনি বলেন, ভাল কাজের অংশীদার হতে চায় সবাই। ভাল কাজে সম্পৃক্ত হওয়া নিজের জন্য গৌরবের।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x