1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
হবিগঞ্জে বিশ্ব খাদ্য দিবস উদযাপন - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১২:৩৭ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে বিশ্ব খাদ্য দিবস উদযাপন

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: ‘কর্ম গড়ে ভবিষ্যৎ, কর্মই গড়বে ২০৩০ এ ক্ষুধামুক্ত বিশ্ব’ শ্লোগান নিয়ে হবিগঞ্জে বিশ্ব খাদ্য দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার সকালে জেলা প্রশাসনের সহায়তায় জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর র‌্যালি ও সেমিনারের আয়োজন করে।

সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিমতলা থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে দিবসের প্রতিপাদ্য বিষয়ের উপর সেমিনার অনুষ্ঠিত হয়। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ আলী।

আলোচনায় অংশ নেন জেলা পরিষদ এর প্রধান নির্বাহী কর্মকর্তা কুদ্দুছ আলী সরকার, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ফজলুল জাহিদ পাভেল, জেলা খাদ্য কর্মকর্তা আব্দুস ছালাম ও জেলা মৎস্য কর্মকর্তা শাহজাদা খসরু।

সেমিনারে জানানো হয় বর্তমানে বিশ্বের ৪র্থ খাদ্য উৎপাদনকারী দেশ হল বাংলাদেশ। আগামীতে ১ নম্বর স্থানে পৌছানোর লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধির পাশাপাশি সংরক্ষণ ক্ষমতাও বৃদ্ধি পেয়েছে। পূর্বে দেশে ১৪ লাখ টন খাদ্য শস্য সংরক্ষনের স্বক্ষমতা ছিল। এখন হয়েছে  ২২ লাখ মেট্রিক টন। হবিগঞ্জ জেলা একটি খাদ্য উৎপাদনে উদ্বৃত্ত জেলা। এখানে সংরক্ষণ ক্ষমতা ১৩ হাজার থেকে ২২ হাজার টনে বৃদ্ধি করা হয়েছে। আরও ৭ হাজার টনের স্বক্ষমতা বাড়ানোর কাজ চলছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x