1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
গোল্ডেন বুট পেলেন ইংল্যান্ডের হ্যারি কেইন - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

গোল্ডেন বুট পেলেন ইংল্যান্ডের হ্যারি কেইন

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ১৬ জুলাই, ২০১৮

করাঙ্গীনিউজ: বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের ৪-২ গোলের জয়ে চ্যাম্পিয়ন হওয়ার মাধ্যমে পর্দা নামলো এবারের রাশিয়া বিশ্বকাপের। ৬ গোল করে বিশ্বকাপের গোল্ডেন বুট পেলেন ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেইন।

ফাইনাল শুরুর আগে গ্রিজম্যান এবং এমবাপে ৩ গোল করে কেইনের ৬ গোলকে স্পর্শ করার লক্ষ্যে ছিলেন। কিন্তু ফাইনালের মঞ্চে দুইজনেই মাত্র ১টি করে গোল করতে পারলে গোল্ডেন বুটটি নিজের করে নেন হ্যারি কেইন।

বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে পেনাল্টি থেকে একটি গোল করেছিল হ্যারি কেইন। তার বাকি পাঁচটি গোলের তিনটিই এসেছে পানামার বিপক্ষে এবং অপর দুটি এসেছে তিউনিসিয়ার বিপক্ষে।

বিশ্বকাপে ৬ গোলের ভেতর তিনটিই করেছেন পেনাল্টি থেকে। ৬ গোল করে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা হওয়ার মাধ্যমে সাবেক ইংলিশ কিংবদন্তী গ্যারি লিনেকারকে স্পর্শ করলেন কেইন।

১৯৮৬ বিশ্বকাপে লিনেকার ৬ গোল করে গোল্ডেন বুট জিতেছিলেন। ১৯৫৮ বিশ্বকাপে ১৩ গোল করে এখন পর্যন্ত এক টুর্নামেন্টে সর্বোচ্চ গোলদাতা ফ্রান্সের জাস্ট ফন্তেইন।

১৯৫৪ বিশ্বকাপে ১১ গোল করে দ্বিতীয় অবস্থানে রয়েছেন হাঙ্গেরির ককসিস। ১৯৭০ বিশ্বকাপে গার্ড মুলার করেছিলেন ১০ গোল।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x