Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
 #  হবিগঞ্জে পানিতে ডুবে স্কুল ছাত্রীর মৃত্যু #  বানিয়াচংয়ে প্রশাসনের ত্রাণ বিতরণ #  মাধবপুরে সায়হাম গ্রুপের সৌজন্যে মার্কস বিতরণ #  করোনা ভাইরাসের মাঝেও ভিক্ষা করছেন হবিগঞ্জের মীর চান #  মাধবপুরে করোনা ভাইরাস রোধে সেনাবাহিনীর প্রচারাভিযান #  ২৪ ঘণ্টায় নতুন কোনও করোনা রোগী শনাক্ত হয়নি #  শিক্ষার্থীদের ক্লাস শুরু হলো সংসদ টেলিভিশনে #  মাধবপুরে পুলিশের বাড়িতে ডাকাতি #  নবীগঞ্জে বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী বিতরণ #  আজমিরীগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে টেটাবিদ্ধসহ আহত ১০ #  শায়েস্তাগঞ্জে ইয়াবাসহ আটক ৩ #  চুনারুঘাটে করোনার রোগী বহনে প্রস্তুত ব্যারিস্টার সুমনের গাড়ি #  শ্রীমঙ্গলে হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী তুলে দিল প্রশাসন #  বাহুবলে নবজাগরণের খাদ্য সামগ্রী বিতরণ #  চুনারুঘাটে কর্মচঞ্চল চা শ্রমিকরা: নেই করোনা সতর্কতা

সিলেটে করোনা নিয়ে নতুন গুজব, নবজাতক দিল প্রতিষেধকের তথ্য!

নিজস্ব প্রতিনিধি: বিশ্বব্যাপী মরণঘাতী করোনাভাইরাসের প্রতিষেধক নিয়ে নতুন এক গুজব ছড়িয়ে পড়েছে দেশের দক্ষিণাঞ্চলে। দক্ষিণাঞ্চলে গণ্ডি পেরিয়ে সেই গুজব ছড়াতে শুরু করেছে পুরো দেশে।

লং, সাদা এলাচ আর আদা পানিতে সিদ্ধ করে খেলে করোনাভাইরাসে আক্রান্ত হবে না এমন গুজবটি বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যা ছড়িয়ে পড়ে হবিগঞ্জ সিলেট মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলায়। পরে রাত ১০ টার পরপরই হবিগঞ্জের বিভিন্ন উপজেলা ও এলাকায় আজানের মাধ্যমে ছড়িয়ে পড়ে গুজবটি।

এলাকাবাসির ভাষ্যমতে, গত বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে এক নবজাতকের জন্ম হয়। জন্মের পরপরই কথা বলতে শুরু করে এই নবজাতক। সেই নবজাতক বলেছে, করোনাভাইরাস আক্রমণ করেছে।
এই ভাইরাসের কোনও প্রতিষেধক নাই। তবে লং, সাদা এলাচ আর আদা পানিতে সিদ্ধ করে খেলে করোনাভাইরাস হবে না। দিনে যতবার সম্ভব খেতে হবে। সেই সঙ্গে রং চা চিনি ছাড়া খেলেও করোনাভাইরাস প্রতিরোধ করা যাবে। এসব প্রতিষেধকের কথা বলেই নবজাতকটি মারা গেছে।

এই গুজব ছড়িয়ে পরার পরেই রাত থেকে গ্রাম অঞ্চলের মানুষ লং, সাদা এলাচ আর আদা সিদ্ধ করে খাওয়া শুরু করেছে। হবিগঞ্জে রাত ১০টার পর থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত বিভিন্ন মসজিদ থেকে ভেসে আসে আজান। সৃষ্টি হয় অাতংক, অনেকেই বলছেন ভূমিকম্প হবে। রাস্তায় বেড়িয়ে মিছিল শুরু করে হাজার হাজার মানুষ।

তবে কিছুদিন আগে, আদা ও রসুন পানিতে ভিজিয়ে খেলে করোনাভাইরাস হবে না এমন তথ্য ছড়িয়ে পড়ার পর বিশ্বস্বাস্থ্য সংস্থা জানিয়েছিল, এসবের কোনো বৈজ্ঞানিক ভিত্তি নাই।