• Youtube
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সিলেটে কোয়ারেন্টাইনে ৩ জন

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ১৬ মার্চ, ২০২০

নিজস্ব প্রতিনিধি, সিলেট: সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে তিনজনকে হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। একজন ফ্রান্স, আরেকজন সৌদি প্রবাসী। অপরজন ইতালি ফেরত আত্মীয় সংস্পর্শে গিয়ে জ্বরে আক্রান্ত হয়েছেন।

এরমধ্যে দুইজন প্রথমে বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিতে গিয়েছিলেন। পরে তাদের সিলেট শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালে পাঠানো হয়। সেখানে তাদের ভর্তি করে কোয়ারেন্টাইনে রাখা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের আরএমও ডা. সুশান্ত কুমার মহাপাত্র।

তিনি বলেন, কোয়ারেন্টাইনে থাকা তিনজনের একজন ফ্রান্স প্রবাসী। তিনি গত ৪ মার্চ দেশে আসেন। এরপর থেকে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গত বৃহস্পতিবার থেকে তাকে শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। অপরজন শনিবার সৌদি আরব থেকে আসেন। রোববার তাকে হাসপাতালে ভর্তি করে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তার জ্বর ও কাশি আছে। এ ছাড়া আরেকজন কয়েকদিন আগে ইতালিফেরত এক আত্মীয়ের সঙ্গে দেখা করার পর জ্বরে আক্রান্ত হন। শনিবার থেকে তিনিও কোয়ারেইন্টানে আছেন। তবে ওই ইতালি প্রবাসী ভালো আছেন।

ডা. সুশান্ত কুমার মহাপাত্র জানান, এই তিনজনের রক্তের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হচ্ছে না। কারণ, রক্তের নমুনা পরীক্ষার বিষয়ে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)-এর কিছু ক্রাইটেরিয়া আছে। আমরা আগে তাদের সঙ্গে রোগীর সব ধরনের লক্ষণ শেয়ার করি। তারপর প্রয়োজন হলে তারা পরীক্ষার জন্য রক্তের নমুনা সংগ্রহে লোক পাঠায়।

প্রসঙ্গত, এর আগে সিলেটে আরব আমিরাতফেরত এক পুরুষ ও সৌদি আরব ফেরত এক নারীকে কোয়ারেন্টাইনে রাখা হয়। তবে তাদের মধ্যে করোনাভাইরাস না পাওয়ায় ছাড়পত্র দেয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ