• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শ্রীমঙ্গলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বই বিতরণ

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ২১ ফেব্রুয়ারী, ২০২০

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ভাষা সংরক্ষণে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় খাসিয়া, গারো, মণিপুরি, সাঁওতালসহ উপজেলার চা-বাগানে বসবাসরত ৩০টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জন্য তৈরি করা পাঠ্যপুস্তক বিতরণ করা হয়।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের আয়োজনে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের সভাপতিত্বে ও প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদারের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব প্রমুখ।

এ সময় উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা ক্ষুদ্র নৃগোষ্ঠীর প্রতিনিধিরা তাদের ভাষা সংরক্ষণের জন্য করণীয় বিষয় নিয়ে বিভিন্ন প্রস্তাব দেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ