• Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:২৬ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

‘ভিক্ষুকমুক্ত সিলেট’ পররাষ্ট্রমন্ত্রী

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০২০

 

সিলেট প্রতিনিধি : সিলেট নগরীকে ভিক্ষুকমুক্ত করতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ প্রশাসনের সহযোগিতা চাইলেন সিলেট-১ আসনের এমপি ও পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। তিনি বলেন, মুজিব বর্ষের সব চেয়ে বড় অর্জন হবে সিলেটকে ভিক্ষুকমুক্ত করা। এজন্য সিটি মেয়রসহ প্রশাসনের সহায়তা চান মন্ত্রী।

শুক্রবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় সিলেট নগরীর জেলা পরিষদ মিলনায়তনে ‘পরিবর্তন’ নামে একটি সংগঠনের আয়োজনে ‘ভিক্ষুকমুক্ত সিলেট’ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সহযোগিতা চান।

এসময় মন্ত্রী বলেন, ভিক্ষুকমুক্ত সিলেট বাস্তবায়ন অবশ্যই সম্ভব। সরকার যখন দারিদ্রমুক্ত দেশ গড়ার কাজে সফল হতে যাচ্ছে, তখন সিলেটে ভিক্ষা ভিত্তি চলতে পারে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, বিভিন্ন উদ্যোগের পরও সিলেটকে ভিক্ষুকমুক্ত করা যাচ্ছে না। কেবল প্রশাসনের উদ্যোগ নয়, এজন্য সাধারণ মানুষেরও সহযোগিতার প্রয়োজন।

তিনি বলেন, সবার আগে প্রয়োজন আসল ভিক্ষুকদের চিহ্নিত করা। অনেকে বিভিন্ন জায়গা থেকে লোকজড়ো করে সিলেটে এনে ভিক্ষাবৃত্তিতে নামায়। এই প্রশ্রয়দাতারা অনেক শক্তিশালী। এদেরও চিহ্নিত করা প্রয়োজন। দুটি বড় মাজার থাকায় সিলেটে ভাসমান ভিক্ষুক বেশি বলে উল্লেখ করেন মেয়র। তবে নগরীকে ভিক্ষুকমুক্ত করতে সিসিকের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলার সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ