• Youtube
  • English Version
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

হবিগঞ্জে আ’লীগের সভাপতি জাহির, সম্পাদক আলমগীর

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯

করাঙ্গীনিউজ: হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি পূণরায় নির্বাচিত হয়েছে হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির। আর সাধারণ সম্পাদক হয়েছেন আলমগীর চৌধুরী।

বুধবার সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কমিটির ঘোষণা দেন।

এর আগে বুধবার বেলা ১২টার দিকে জেলা আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধন করে ওবায়দুল কাদের।

২০১৩ সালের ১৩ জুন সর্বশেষ জেলা আওয়ামী লীগের কাউন্সিল ও সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই কাউন্সিলে গোপন ভোটে অ্যাডভোকেট আবু জাহির সভাপতি এবং অ্যাডভোকেট আব্দুল মজিদ খান সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এর আগে, ২০০৩, ১৯৯৭ ও ১৯৯৩ সালেও ভোটের মাধ্যমে কমিটি গঠন করা হয়।

এক নজরে মোঃ আবু জাহির: ১৯৬৩ সালে সদর উপজেলার রিচি গ্রামে জন্মগ্রহণ করেন। ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি শুরু করেন তিনি। ১৯৮৪ সালে নির্বাচিত হন জেলা ছাত্রলীগের সভাপতি। ১৯৮৯ সালে কেন্দ্রীয় ছাত্রলীগের কার্যকরী সদস্য পদ লাভ করেন। ১৯৯৩ থেকে ২০০৩ সাল পর্যন্ত দুই মেয়াদে পালন করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব। ২০০৩ সালে কাউন্সিলারদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়ে টানা ১০ বছর পালন করেন সাধারণ সম্পাদকের দায়িত্ব। ২০০৫ সালে বৈদ্যার বাজারে গ্রেনেড হামলায় প্রয়াত অর্থমন্ত্রীর সাথে গুরুতর আহত হয়ে অল্পের জন্য বেঁচে যান তিনি। ২০১৩ সাল থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ২০০৮ সালে হবিগঞ্জ-৩ আসন থেকে বিপুল ভোটে প্রথমবারের মতো নির্বাচিত হন জাতীয় সংসদ সদস্য। এরপর ২০১৪ ও ২০১৮ সালে পূণরায় এমপি নির্বাচিত হয়ে হ্যাট্রিক বিজয় অর্জন করেন।

 

 

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ