• Youtube
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

কারিতাস সিলেট অঞ্চলের উদ্যোগে প্রতিবন্ধী দিবস পালন

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯

চুনারুঘাট ( হবিগঞ্জ) প্রতিনিধি:
করিতাস সিলেট আঞ্চলিক এর উদ্যোগে বাংলাদেশের প্রবীণ প্রতিবন্ধী ও মাদকাসক্ত ব্যক্তিদের নিয়ে সমাজকল্যাণ শিক্ষা এবং স্বাস্থ্য উন্নয়নে অভিগম্যতার সক্ষমতা (এসডিডিবি) প্রকল্পের আর্র্থিক সহায়তায় গত বুধবার সকাল ৯ ঘটিকায় শায়েস্তাগঞ্জ উপজেলা সুদিয়াখোলা গ্রামে সাধু ফ্রান্সিস জেভিয়ার ক্যাথলিক মিশনে জাতীয় ও আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবস যথাযগ্য মর্যদা সহিত পালন করা হয়েছে।

শুরুতে ছিল র্বনাঢ্য র‌্যালী , র‌্যালীটি মিশন প্রাঙ্গন হতে শুরু হয়ে সুদিয়াখোলা গ্রাম প্রদক্ষিন হয়ে শেষ হয়।

অনুষ্ঠানের প্রথমে সার্বজনীন প্রার্থনা পরিচালনা করেন ডামিনট সুছেন সহকারি মাঠ কর্মর্কতা (আরসিএচডিপি) প্রকল্প কারিতাস সিলেট অঞ্চল। দিবসের তাৎপর্য্য তুলে ধরেন কারিতাস অঞ্চলের জুনিয়র কর্মসুচি কর্মর্কতা লুটমন এডমন পঃডুনা।

এতে প্রধান অতিথি ছিলেন শায়েস্তাগঞ্জ পৌর মেয়র মোঃ ছালেক মিয়া।

বিশেষ অতিথি ছিলে পৌর কাউন্সিলর আব্দুল গফুর, সিলেট ধর্মপ্রদেশের বিশপ বিজয় এন.ডি.ক্রুশ ও.এম.আই।
পরে অনুষ্ঠানে উপস্থিত ২০ জন প্রতিবন্ধীদের উপহার প্রদান করা হয় । উক্ত্য অনুষ্ঠানে ১৭০ জন অংশগ্রহণকারি উপস্থিত ছিল।

সভা প্রধান অতিথি পৌর মেয়র ছালেক মিয়া বলেন কারিতাসের সমতা সেন্টারে দৃষ্টি ও বাক প্রতিবন্ধী শিশুরা আবাসিক সেন্টারে থেকে অনেক সেবা যত্ন পাচ্ছে । তারা ইশারা ভাষা ও ব্রেইল পদ্বতিতে পড়ালেখার সুযোগ পাচ্ছে । এধরনের শিশুদের অবহেলা না করে তাদের উচ্চ শিক্ষায় শিক্ষীত করতে হবে ।

সরকার পাশাপাশি কারিতাস পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে বিশেষভাবে অবদান রাখছে , আমরা আশাবাদী একদিন পিছিয়ে পড়া জনগোষ্ঠী আর পিছিয়ে থাকবে না । উন্নয়নের মূল সূতধারায় তারাও একদিন এগিয়ে আসবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ