• Youtube
  • English Version
  • সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বাহুবলে স্কুল ছাত্রীর বাল্য বিয়ে পন্ড করে দিয়েছে প্রশাসন

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩

বাহুবল ( হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবলে স্কুল ছাত্রী এক কিশোরীর বাল্যবিবাহ পন্ড করে দিয়েছে উপজেলা প্রশাসন।

তবে এ খবর পেয়ে জামাই ও বরযাত্রীরা রওয়ানা দিয়েও আসেনি। এ নিয়ে এলাকায় আলোচনা চলছে।

শুক্রবার (২৭ জানুয়ারী) উপজেলার গোবিন্দপুর ওই কিশোরীর বাড়িতে গিয়ে তার বিয়ে বন্ধ করে দেন উপজেলা মহিলা বিষয়ক প্রশিক্ষক কর্মকর্তা মো. আব্দুল মান্নান।

আজ শুক্রবার বিয়ের দিন ধার্য্য ছিল। বিয়ে উপলক্ষে উভয়ের বাড়িতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়। যথা সময়ে কনে আনতে বরযাত্রীও রওয়ানা হয়। কিন্তু এর আগেই উপজেলা প্রশাসন জানতে পারেন কনের বয়স ১৬ বছর ৭ মাস।

জানা গেছে, ১৬ বছর ৭মাস বয়সী ওই কিশোরী স্থানীয় একটি স্কুলের ১০শ্রেণীর ছাত্রী। তার সঙ্গে একই উপজেলার বৈরভীকোনা গ্রামের এক তরুণের সাথে বিয়ে ধার্য্য তারিখ ছিল শুক্রবার। প্রশাসনের এই কর্মকর্তা কনের বাড়ীতে উপস্থিত হয়ে এ বিয়ে ভেঙ্গে দেন। এর আগেই ওই বাড়ীতে বর যাত্রী আসার প্রস্তুতি থাকায় বিয়ে বাড়ী ছিল আনন্দ উল্লাসে ভরপুর। এ অবস্থায় কনের বাবা তার মেয়ে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে না দেয়ার অঙ্গীকার করলে তাদের সকলকে ছেড়ে দেয়া হয়।

এ বিষয়ে উপজেলা মহিলা বিষয়ক প্রশিক্ষক কর্মকর্তা মো. আব্দুল মন্নান জানান, গোবিন্দপুর এলাকায় একটি বাল্য বিয়ের প্রস্তুতি চলছিল। এ সংবাদ পেয়ে কনের বাড়ীতে উপস্থিত হই। ঘটনা নিশ্চিত হওয়ার পর ওই কনের বাবার কাছ থেকে ভবিষ্যতে বয়স পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে না দেয়ার লিখিত অঙ্গীকার নামায় স্বাক্ষর নিয়ে বাল্য বিয়ে প্রতিরোধ আইন ২০১৭ অনুযায়ী ওই বিয়ে বন্ধ করে দেয়া হয়েছে।

পাশাপাশি কিশোরীর বয়স ১৮ না হওয়া পর্যন্ত বিয়ের আয়োজন করা হবে না মর্মে কনের অভিভাবকের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

সিদ্দিকুর রহমান মাসুম
বাহুবল প্রতিনিধি

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ