1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
মা-বাবার পাশে চিরনিদ্রায় মুহিত - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

মা-বাবার পাশে চিরনিদ্রায় মুহিত

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১ মে, ২০২২

করাঙ্গীনিউজ:
বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। মানুষের শ্রদ্ধা-ভালবাসা আর রাষ্ট্রীয় সম্মানে সিক্ত হয়ে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে জানাজা শেষে তাকে দাফন করা হয়।

রোববার দুপুর ৩টার দিকে শহরের রায়নগর এলাকায় পারিবারিক গোরস্থানে বাবা অ্যাডভোকেট আবু আহমদ আবদুল হাফিজ এবং মা সৈয়দ শাহার বানু চৌধুরীর কবরের পাশে মুহিতকে সমাহিত করা হয়।

এর আগে দুপুর ২টা ১৮ মিনিটে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে জানাজার নামাজে ইমামতি করেন আল্লামা মুহিবুল হক গাছবাড়ি। জানাজায় মানুষের ঢল নামে। আগে থেকেই অনেক মানুষ সেখানে অপেক্ষায় ছিলেন। পরে মরদেহ নিয়ে যাওয়া হয় নগরীর রায়নগরে মুহিতের পারিবারিক গোরস্থানে। সেখানে দুপুর পৌনে ৩টায় দাফন সম্পন্ন হয়।

জানাজার আগে সাবেক অর্থমন্ত্রীর প্রতি শ্রদ্ধা জানিয়ে স্মৃতিচারণ করেন পররাষ্ট্রমন্ত্রী এ‌ কে আব্দুল মো‌মেন, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, সংসদ সদস্য মু‌হিবুর রহমান মা‌নিক, উপাধ্যক্ষ আব্দুস শহীদ, হা‌বিবুর রহমান হা‌বিব, হাফিজ আহমদ মজুমদার, আব্দুল মজিদ। এ সময় সি‌লেট সি‌টি কর‌পো‌রেশ‌নের মেয়র আরিফুল হক চৌধুরীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে বর্ষীয়ান রাজনীতিবিদ আবুল মাল আবদুল মুহিতকে শেষবিদায় জানিয়েছেন সিলেটবাসী। রোববার বেলা ১২টার দিকে প্রয়াত অর্থমন্ত্রীর মরদেহ বিশেষ অ্যাম্বুলেন্সে করে শহিদ মিনারে আনার পর সর্বস্তরের মানুষ ফুলেল শ্রদ্ধার মাধ্যমে তাকে বিদায় জানান।

শেষ যাত্রায় বিভিন্ন রাজনৈতিক দলের সহকর্মী, বিভিন্ন সামাজিক-রাজনৈতিক-সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত হলেন এই নেতা।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুহিতকে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য সকাল থেকে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আসতে শুরু করেন। শ্রদ্ধা নিবেদনের জন্য শহিদ মিনার প্রাঙ্গণে কালো কাপড় দিয়ে বিশেষ মঞ্চ প্রস্তুত করা হয়। দুপুর ১২টার দিকে কফিনবাহী অ্যাম্বুলেন্স আসার পর বিভিন্ন স্তরের মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

প্রথমেই সিলেট মহানগর পুলিশের একটি চৌকস দল ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আবুল মাল আবদুল মুহিতের প্রতি রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করে। এরপর প্রয়াতের প্রতি সম্মান দেখিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

শুক্রবার রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন মুহিত।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ