1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
সিলেটে ঈদ বোনাসের দাবিতে হোটেল শ্রমিক ইউনিয়নের মিছিল সমাবেশ - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সিলেটে ঈদ বোনাসের দাবিতে হোটেল শ্রমিক ইউনিয়নের মিছিল সমাবেশ

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

নিজস্ব প্রতিনিধি, সিলেট: শ্রমিকদের চাপে পড়ে আইন তৈরী হয়। বিধিমালা হয়। কিন্তু  শ্রম আইন প্রয়োগ না থাকায় শ্রম আইন সম্পর্কে কোনো ধারনা নেই শ্রমিকদের।  সামন্তবাদী ধ্যান ধারনা পুষনের ফলে এই অবস্থার সৃষ্টি হয়েছে।  এই অবস্থার পরিবর্তন করা জরুরি। শ্রমিকদের সচেতনতার মান আরোও বৃদ্ধি করার পাশাপাশি নিজ দায়িত্ব ও কর্তব্যর প্রতি দায়িত্বশীল হতে হবে। আইন প্রয়োগে শ্রম কর্মকর্তাদের ভূমিকা অপরিহার্য বলে মনে করেন হোটেল শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

সোমবার (২৫ এপ্রিল) ঈদ বোনাস এবং এবং বকেয়া বেতন পরিশোধের দাবিতে এক সমাবেশে বক্তারা এসব কথা বলেন। রাত ১০ ঘটিকার সময় সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন দক্ষিণ সুরমা উপজেলা কমিটির উদ্দোগে কদমতলী পয়েন্টে জমায়েত হয়ে এক বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে হুমায়ুন রশিদ চত্বর হয়ে পুনরায় কদমতলী পয়েন্টে এসে দক্ষিণ সুরমা উপজেলা কমিটির সহ-সভাপতি শাহীন মিয়ার সভাপতিত্বে এবং জেলা সাধারণ সম্পাদক মোঃ আনছার আলীর পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন : বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার সহ-সভাপতি আবুল কালাম আজাদ সরকার এবং জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সিলেট জেলা শাখার দপ্তর সম্পাদক রমজান আলী পটু।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ; সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন এর সভাপতি মোঃ ছাদেক মিয়া, দপ্তর সম্পাদক বদরুল আজাদ, প্রচার সম্পাদক রাশেদ আহমদ, সাবেক সাংগঠনিক সম্পাদক ইমান আলী, দক্ষিণ সুরমা উপজেলা কমিটির সহসাধারণ সম্পাদক মোঃ রাজু, শাহপরান থানা কমিটির সভাপতি মোঃ জয়নাল মিয়া, বাবনা আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মোঃ মুমিন মিয়া, সহ-সাধারণ সম্পাদক সুনু মিয়া (সাগর), সাংগঠনিক সম্পাদক মোঃ লিটন মিয়া সহ প্রমুখঃ

বক্তারা আরোও বলেন; সরকারের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগনের শ্রম আইন বাস্তবায়নের সংশ্লিষ্ট দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগনের যখন রাষ্ট্রের আইন বাস্তবায়ন করা কর্তব্য তখন কেবল মালিকদের স্বার্থ রক্ষা করতেই লাগাতারভাবে আইন লঙ্ঘন করে চলছে। যার সূত্র ধরে মালিকরা শ্রমিকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করাকে আজ নিয়মে পরিণত হয়ে চলছে।
বক্তারা হোটেল শ্রমিকদের আইনি পাওনা উৎসব বোনাস প্রদানে সকল মালিকদের প্রতি আহবান জানান এবং তা আদায়ে সরকারের দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট দপ্তরের প্রতি আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ