1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
লন্ডন বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতিকে সংবর্ধনা - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

লন্ডন বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতিকে সংবর্ধনা

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ২৫ মার্চ, ২০২২

স্টাফ রিপোর্টার:
বিশিষ্ট সাংবাদিক লন্ডন বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সুনামগঞ্জের কৃতি সন্তান মহিব চৌধুরীকে সংবর্ধনা দিয়েছে সুনামগঞ্জ প্রেসক্লাব।

বৃহস্পতিবার রাতে পৌর শহরের একটি অভিজাত রেস্তোরার হলরুমে এই সংবর্ধনা প্রদান করা হয়।

দেশে প্রবাসে গুরুত্বপুর্ণ অবদান রাখায় সুনামগঞ্জের কৃতি সন্তান ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রধান উপদেষ্টা শাহাগীর বখত ফারুককে  একই অনুষ্ঠানে গুণীজন সম্মাননা প্রদান করা হয়।

সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি পঙ্কজ কান্তি দে’র সভাপতিত্বে প্রেসক্লাব সাধারন সম্পাদক একেএম মহিমের সঞ্চালনায় সংবর্ধনা ও গুণীজন সম্মাননা প্রদান কালে বক্তব্য রাখেন, সংবর্ধিত সাংবাদিক মহিব চৌধুরী। গুণীজন সম্মাননাপ্রাপ্ত শাহাগীর বখত ফারুক।

অতিথিগণের মধ্যে সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত,কলামিষ্ট অ্যাডভোকেট হোসেন তওফিক চৌধুরী, লেখক ও গবেষক অ্যাডভোকেট আবু আলী সাজ্জাদ হোসাইন,নুরুর রব চৌধুরী, কবি ও লেখক সুখেন্দু সেন,বাংলাদেশ টেলিভিশনের সুনামগঞ্জ প্রতিনিধি অ্যাডভোকেট আইনুল ইসলাম বাবলু, জগৎজ্যোতি পাঠাগারের সাধারন সম্পাদক অ্যাডভোকেট সালেহ আহমদ, অ্যাডভোকেট স্বপন কুমার দাস রায, কবি ও লেখক কুমার সৌরভ, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক অ্যাডভোকেট রুহুল তুহিন,  প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ইশতিয়াক শামীম, সাংবাদিক কাওসার চৌধুরী,প্রথম আলোর স্টাফ রিপোর্টার অ্যাডভোকেট খলিল রহমান, এনটিভির জেলা প্রতিনিধি দেওয়ান গিয়াস চৌধুরী।

অনুষ্ঠানে কবি ও সাংবাদিক নওশাদ মসরু,জেলা আইনজীবী সমিতির সহ সাধারন সম্পাদক অ্যাডভোকেট এনাম আহমদ, দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার হাবিব সরোয়ার আজাদ, দৈনিক সময়ের আলোর জেলা প্রতিনিধি অ্যাডভোকেট. আনোয়ার হোসেন, জেলা উদীচীর সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম, প্রেসক্লাবের সহ সভাপতি আকরাম উদ্দিন, প্রথম আলোর জগন্নাথপুর উপজেলা প্রতিনিধি অমিত দেব, দৈনিক ইত্তেফাক ও নিউজ ২৪ এর জেলা প্রতিনিধি বুরহান উদ্দিন, ডিবিসি নিউজ ও ভোরের কাগজের জেলা প্রতিনিধি সাইদুর রহমান আসাদ, জাগো নিউজের জেলা প্রতিনিধি লিপসন আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, লন্ডন বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মহিব চৌধুরীর জন্ম সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কুবাজপুর গ্রামে বনেদী পরিবারে। ১৯৭২ সাল থেকে তিনি ব্রিটেনে বসবাস করছেন। এরপর পেশা হিসাবে শুরুতেই তিনি বেচে নেন সাংবাদিক। পরবর্তীতে লন্ডন বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, লন্ডস্থ বাংলাদেশ ক্যাটারিং ভবন নির্মাণের অন্যতম প্রতিষ্ঠাতাও তিনি। তিনি সিলেট প্রেসক্লাবেরও একজন সদস্য। বিশিষ্ট কলামিষ্ট আব্দুল গাফফার চৌধুরীর সহযোগিতায় ১৯৮৭ সালে ‘সাপ্তাহিক নতুন দিন’ পত্রিকা প্রতিষ্ঠা করেন তিনি ।

এছাড়াও মহিব চৌধুরী ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্ট্রের চেয়াররম্যান ও প্রতিষ্ঠাতা সেক্রেটারী। তিনি ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট। তিনি লন্ডনস্থ প্রসিদ্ধ পাম ট্রি গ্রুপের চেয়ারম্যান ও সিলেটস্থ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ইউকে কমিটির ভাইস চেয়ারম্যান।

দেশে ও প্রবাসে তিনি শিক্ষা, সমাজসেবা জনকল্যাণমূলক কর্মকান্ডে সক্রিয় ভাবে সহযোগিতা করার পাশাপাশী সাংবাদিকদের কল্যাণে সম্পৃক্ত আছেন। তিনি একমাত্র বাঙালি সাংবাদিক যিনি ব্রিটেনের রাজা প্রিন্স চার্লসের সফরসঙ্গী হয়ে সিলেটে এসেছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ