1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
যে কারনে শাহরিয়ার কবিরকে মুরগী কবির বলা হয় ! - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৪:৩১ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১২ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

যে কারনে শাহরিয়ার কবিরকে মুরগী কবির বলা হয় !

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ১৪ নভেম্বর, ২০২০
মুরগী কবির

শাহরিয়ার কবির বাংলাদেশের একজন খ্যাতনামা লেখক, সাংবাদিক, প্রামাণ্যচিত্র নির্মাতা। ১৯৫০ খ্রিস্টাব্দের ২০ নভেম্বর তিনি ফেনীতে জন্মগ্রহণ করেন। লেখক হিসেবে তার প্রধান পরিচয় তিনি একজন শিশুসাহিত্যিক। তার নির্মিত প্রামাণ্যচিত্রের মধ্যে জিহাদের প্রতিকৃতি অন্যতম। অনেকেই তাকে মুরগী কবির বলে কিন্তু কেন?

মুশতারি শফীর গ্রন্থের বর্ণনা অনুসারে শাহরিয়ার কবীর ১৯৭১ সালে পাকিস্তানী বাহিনীকে মুরগী সরবরাহ করেছিলেন বলে তিনি এই নামে পরিচিত।

বঙ্গবীর কাদের কাদের সিদ্দিকী সাহেবের কথা অনুযায়ী জানাযায় শাহরিয়ার কবীর মুক্তিযোদ্ধ কালীন সময়ে পাকিস্তান সেনাবাহিনীর নিকট মুরগী সাপ্লাই করতেন ,এই কারনেই উক্তিটি করা হয় মুরগী কবীর বলে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আনুষ্ঠানিক শিক্ষা সম্পূর্ণ করে শাহরিয়ার কবির ১৯৭২ সালে সাপ্তাহিক বিচিত্রায় সাংবাদিক হিসেবে যোগদান করেন এবং ১৯৯২ সাল পর্যন্ত নির্বাহী সম্পাদক পদে থাকেন। তিনি একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাথে যুক্ত আছেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ