1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
বিএনপি নেতা তরিকুল আর নেই - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৫ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বিএনপি নেতা তরিকুল আর নেই

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ৪ নভেম্বর, ২০১৮

করাঙ্গীনিউজ: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও প্রখ্যাত রাজনীতিক তরিকুল ইসলাম আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার (৪ নভেম্বর) বিকেল ৫টা ৫ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন চিকিৎসাধীন এই নেতা।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসপাতালে থাকা তরিকুল ইসলামের খালাতো ভাই মহিবুর রহমান হিরণ বাংলানিউজকে জানান, গত ১১ দিন ধরে তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন। দীর্ঘদিন ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ নানা রোগে ভুগছিলেন তরিকুল ইসলাম।

কিছুদিন আগে তাকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন। লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাকে।

জানা গেছে, তরিকুল ইসলামের মরদেহ নিজ জেলা যশোরে নেওয়া হবে। সেখানেই তার দাফন করা হবে বলে জানান তিনি।

১৯৪৬ সালের ১৬ নভেম্বর যশোর শহরে জন্ম নেওয়া তরিকুল ইসলাম বিএনপি সরকারের আমলে বেশ কয়েকবার মন্ত্রীর দায়িত্ব পালন করেন। বিশিষ্ট এ রাজনৈতিক ব্যক্তিত্ব যশোর থেকে প্রকাশিত ‘দৈনিক লোকসমাজ’ পত্রিকার প্রকাশক ছিলেন।

তরিকুল ইসলামের বাবা আব্দুল আজিজ ছিলেন ব্যবসায়ী। আর তার মায়ের নাম মোসাম্মৎ নূরজাহান বেগম। যশোর মাইকেল মধুসূদন মহাবিদ্যালয় থেকে অর্থনীতিতে বিএ (অনার্স) ডিগ্রি লাভ করেন তিনি। পরে একই বিষয়ে স্নাতকোত্তর করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে।

ব্যক্তিজীবনে দুই ছেলের জনক তরিকুলের স্ত্রী অধ্যাপক নারর্গিস ইসলাম যশোর সরকারি সিটি কলেজে উপাধ্যাক্ষ হিসেবেও দায়িত্ব পালন করেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x