1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
ওসমানীনগরে ভোটার তালিকায় ভুল - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১২:০৪ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

ওসমানীনগরে ভোটার তালিকায় ভুল

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ৩০ এপ্রিল, ২০১৬

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি :  আসন্ন পঞ্চম ধাপের ইউনিয়ন নির্বাচনে সিলেটের ওসমানীনগর উপজেলার ৬নং তাজপুর ইউনিয়নের দুইটি ওয়ার্ডের ভোটার তালিকায় ভুলের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে দুইটি ওয়ার্ডের সম্ভাব্য প্রার্থীরা বিপাকে পড়েছেন। তাঁরা মনোনয়পত্র দাখিল করতে পারছেন না। অন্যদিকে দাখিলের সময়ও শেষ হয়ে আসছে।

ওয়ার্ড দুটি হচ্ছে-  ৬নং তাজপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড বরায়া-(১) ও ৮নং ওয়ার্ড বরায়া-(২)। সমস্যা হয়েছে দুটি ওয়ার্ডে দুটি গ্রামের নাম একই হওয়ায়।

জানা যায়- আসন্ন ইউনিয়ন নির্বাচনে উপজেলার ৮টি ইউনিয়নের নির্বাচনের মনোনয়নপত্র  দাখিল গত ২৮ এপ্রিল থেকে শুরু হয়েছে এবং ৩ মে জমাদানের শেষ দিন। মনোনয়নপত্র দাখিলের খবর পেয়ে প্রার্থীরা ফরম এবং ভোটার তালিকা সংগ্রহ করতে থাকেন।

এরই ধারাবাহিকতায় শুক্রবার (২৯ এপ্রিল) ৬নং তাজপুর ইউনিয়নের ৮নং ও ২নং  ওয়ার্ডের ভোটার তালিকা সংগ্রহ করেন প্রার্থীরা। এসময় তালিকার ৮নং ওয়ার্ড বরায়া গ্রামের ভোটার তালিকা ২নং ওয়ার্ড বরায়া গ্রামের তালিকায় চলে এসেছে এবং ২নং ওয়ার্ড বরায়া গ্রামের ৮নং ওয়ার্ড বরায়া  গ্রামের ভোটার তালিকায় চলে গেছে।

বিষয়টি গত ইউনিয়ন নির্বাচনে ধরা পড়লে বরায়া গ্রামের এবং ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক চেয়ারম্যান আতাউর রহমান সিলেট জেলা নির্বাচন অফিসে গিয়ে সংশোধনের জন্য আবেদন করে সংশোধ করেন। কিন্তু ‘যেই লাউ সেই কদু’। এবারের তালিকায়ও ভুল চলে আসে। এতে করে প্রার্থীরা ওসমানীননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচন অফিসারের নিকট সমাধানের জন্য আসেন।

গত ২৫.০৭.২০১৫ তারিখে বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচন অফিসারের নিকট সংশোধন করার আবেদন করা হয়। কিন্তু তা প্রায় ১০ মাস হলেও আমলে নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। বর্তমানে মনোনয়নপত্র দাখিল করতে গিয়ে প্রার্থীরা বিপাকে পড়েছেন।

তাজপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের প্রার্থী ছালা উদ্দিন ও ৮নং ওয়ার্ডের সম্ভাব্য মেম্বার পদ প্রার্থী খালেদ আহমদ খুকু জানান- মনোনয়নপত্র দাখিলের সময় এসে দেখি ভোটার তালিকায় আমাদের নাম নেই। নাম রয়েছে অন্য ওয়ার্ডে।

ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত আলী বলেন- অভিযোগ পেয়ে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেছি। সমাধানের চেষ্টা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x