Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
 #  বিশ্বকাপ বাছাইপর্ব: ভারতের সঙ্গে বাংলাদেশের ড্র #  বাবার কোলেই তুহিনকে ছুরি দিয়ে গলাকেটে খুন করেন চাচা #  জকিগঞ্জে স্কুলছাত্রী ধর্ষণ, আটক ১ #  দিরাইয়ে শিশু তুহিন হত্যা : বাবাসহ ৩ জন রিমান্ডে #  সুনামগঞ্জে শিশু তুহিন হত্যায় মামলা করলেন মা #  মাধবপুরে জাতীয় হাত ধোয়া দিবস পালিত #  হবিগঞ্জে ইয়াবাসহ স্বামী-স্ত্রী আটক #  আজমিরীগঞ্জে কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার #  শায়েস্তাগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত #  দিরাইয়ে স্বজনদের হাতেই নিহত হয় শিশু তুহিন, আটক ৭ #  মাধবপুরে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ #  ওসমানীনগরে আইনশৃঙ্খলা কমিটির সভা #  বানিয়াচংয়ে মেম্বার পদে ডলি আক্তার নির্বাচিত #  নবীগঞ্জে আ’লীগ মাধবপুরে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত #  শ্রীমঙ্গলে ডিবির অভিযানে ৭টন পলিথিন জব্দ

হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, প্রত্যেকটি ক্ষেত্রে নারীরা আজ প্রাধান্য পাচ্ছে। দেশের অগ্রগতিতে অগ্রণী ভূমিকা রাখছে নারী সমাজ। নারীদের এই নেতৃত্বের সুযোগ করে দিয়েছেন আজকের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু যখন মাসের পর মাস জেলে থাকতেন তখন দলীয় নেতাকর্মীদের পাশে দাঁড়াতেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। ’৭৫ সনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর দলকে সুসংগঠিত করেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে মাথা উচু করে দাঁড়িয়েছে। আমরা সমুদ্র এবং মহাকাশ জয় করেছি তারই মাধ্যমে।

শনিবার দুপুরে হবিগঞ্জ জেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, ৭৫ সনে দুর্বৃত্তরা জাতির পিতাকে হত্যা করেছে। তার কন্যা আজকের বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হারাতে চাই না। হবিগঞ্জের প্রতিটি ইউনিয়নে মহিলা আওয়ামী লীগের কমিটি রয়েছে। তাদেরকে আরো সুসংগঠিত হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
জাতীয় এবং দলীয় পতাকা ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব সাফিয়া খাতুন।

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জমিলা খাতুনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমত আরা জলির পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক।

বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ-১ আসনের এমপি গাজী মোহাম্মদ শাহ নওয়াজ মিলাদ, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল হক চৌধুরী, অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক এমপি নাসিমা ফেরদৌসী, আলেয়া পারভিন রঞ্জু, যুগ্ম সাধারণ সম্পাদক শিখা চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক এসকে আনার কলি পুতুল, আইন বিষয়ক সম্পাদক রোকেয়া বেগম, ত্রাণ বিষয়ক সম্পাদক হোসনে আরা রানী, সমবায় বিষয়ক সম্পাদক দিলারা মোস্তফা প্রমুখ।

এছাড়াও জেলা মহিলা আওয়ামী লীগের নেত্রীবৃন্দ এবং প্রতিটি উপজেলার সভাপতি বক্তৃতা করেন।

পরে বিকেলে কাউন্সিল অনুষ্ঠানে অত্যন্ত উৎসবমুখর পরিবেশে জমিলা খাতুন সভাপতি, ইসমত আরা জলি, নুসরাত মাহমুদ চৌধুরী, শওকত আরা চৌধুরী, শাহানারা চৌধুরী ও তাহেরা চৌধুরী সহ সভাপতি, মিসেস আলেয়া জাহির সাধারণ সম্পাদক, লুৎফুন্নাহার চৌধুরী স্মৃতি, অ্যাডভোকেট পারভীন আক্তার, মুসলিমা খানম শারমিন, অ্যাডভোকেট জেবুন্নেছা চৌধুরী মুক্তা ও জাহেনারা আক্তার বিউটিকে যুগ্ম সাধারণ সম্পাদক, রওশনারা ভূইয়া লাকী, ফাতেমাতুজ জোহরা রীনা, সালেহা বেগম চৌধুরী, রীনা রহমান ও অ্যাডভোকেট গুলশান আরা ফেন্সীকে সাংগঠনিক সম্পাদক করে হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

এদিকে সম্মেলন অনুষ্ঠানকে ঘিরে হবিগঞ্জ জেলার ৯টি উপজেলা থেকে নারী নেত্রীরা সকাল থেকেই জেলা পরিষদ অডিটোরিয়ামে এসে জড়ে হতে থাকেন। দুই সহশ্রাধিক নারীদের অংশগ্রহণে দুপুরে শুরু হয় সম্মেলন। ব্যানার ফেস্টুনে ছেয়ে যায় পুরো শহর। হবিগঞ্জের নারীদের সাংগঠনিক উৎসাহ-উদ্দীপনায় মুগ্ধ হয়ে তাদের প্রসংশা করেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের নেত্রীরা।