• Youtube
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০৬ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

চাতলাপুর সীমান্ড দিয়ে দেশে আসছে ভারতীয় বিড়ি

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ১ অক্টোবর, ২০১৯

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার চাতলাপুর সীমান্ত দিয়ে প্রতিদিন ভোরে প্রকাশ্যে আসছে ভারতীয় নাসির বিড়ি।

মঙ্গলবার (১ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় শরীফপুর ইউনিয়নের চাতলাপুর চৌয়াল্লিশ পাট্টার পার্শ্ববর্তী স্থানে রেখে বিলিবন্ঠন করা হয়। পরে প্রাইভেটকার ও কাঁধে করে বিভিন্ন হাটবাজারে স্থানান্তর করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ভারত থেকে প্যাকেটিংকৃত কার্টনে লাখ লাখ বিড়ি চাতলাপুর সীমান্ত এলাকায় বাংলাদেশে প্রবেশ করে। এগুলো নছিরগঞ্জসহ কয়েকটি সড়ক দিয়ে নছিরগঞ্জ, কঠারকোনা, পতনউষার, রাজদীঘির পার, তারাপাশা, নয়াবাজার, মুন্সীবাজারসহ বিভিন্ন গ্রাম্য হাটবাজারে বিক্রি করা হয়।

প্রতিদিন ভোরে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের পর চাতলাপুর চৌয়াল্লিশ পাট্টা সহ আশপাশ এলাকায় রেখে ভাগবন্ঠন করে প্রাইভেটকারসহ বিভিন্নভাবে স্থানান্তর করা হয়। কেউ কেউ কাঁধে ভার বহন করে আবার কারো প্রাইভেট কারযোগে পাচার করা হয়।

স্থানীয় একটি সিন্ডিকেট চক্র দীর্ঘদিন ধরে ভারতীয় নাসির উদ্দীন পাতার বিড়ি, মাদক, ইয়াবাসহ বিভিন্ন চোরাইকারবারের সাথে সম্পৃক্ত।

৪৬ বিজিবি ব্যাটেলিয়ানের চাতলাপুর ক্যাম্প কমান্ডার মো. গোলাম মোস্তফা বলেন, আমি নিজে  রাত ২টা থেকে ভোর পর্যন্ত ডিউটি করেছি। আমরা সার্বক্ষণিক এদের ধরার জন্য প্রস্তুত আছি। তবে মঙ্গলবার সকালে বিড়ি আসার বিষয়ে কোন তথ্য পাইনি।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ