• Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৩২ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

চীনে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ৩৬

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৯

করাঙ্গীনিউজ ডেস্ক: চীনের পূর্বাঞ্চলে একটি বাস ও একটি ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ৩৬ জন নিহত হয়েছে। স্থানীয় সময় শনিবার সকালের ওই দুর্ঘটনায় আরও ৩৬ জন আহত হয়েছে। রোববার স্থানীয় কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

দুর্ঘটনার সময় ওই বাসটিতে ৬৯ জন যাত্রী ছিল। পূর্বাঞ্চলীয় জিয়ানসু প্রদেশের একটি সড়কে বাসটির সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষ বাধে।

প্রাথমিক তদন্তে জানানো হয়েছে, বাসের চাকা পাংচার হয়ে যাওয়ার কারণেই এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। এক বিবৃতিতে জানানো হয়েছে, বাসের বাম পাশের সামনের চাকাটি পাংচার হয়ে গিয়েছিল।

দুর্ঘটনায় আহতদের মধ্যে নয়জনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া আরও ২৬ জন সামান্য আঘাত পেয়েছেন। বাকি একজনকে প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে।

দুর্ঘটনার কারণে আট ঘণ্টা চাংচুন-শেনজেন সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রাখা হয়। পরে উদ্ধার কাজ শেষে আবারও ওই সড়ক খুলে দেয়া হয়।

ট্রাফিক আইন ভালোভাবে মেনে না চলায় চীনে সড়ক দুর্ঘটনা প্রায়ই ঘটে থাকে। এর আগে ২০১৫ সালে দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৫৮ হাজার মানুষ নিহত হয়। ট্রাফিক আইন অমান্য করার কারণেই দেশটিতে ৯০ শতাংশ দুর্ঘটনা ঘটছে। যার ফলে প্রতি বছর বহু মানুষ প্রাণ হারাচ্ছে বা আহত হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ