Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
 #  বাহুবলে সংঘর্ষের ঘটনায় ৫শ জনের বিরুদ্ধে মামলা,গ্রেফতার ২৫ #  লিবিয়ায় মানব পাচারকারীদের গুলিতে ২৬ বাংলাদেশিসহ নিহত ৩০ #  লাখাইয়ে ‘বিপর্যয়ে সৈনিকরা’ কাজ করেছে দিন রাত #  করোনা ও কৃষি #  হবিগঞ্জে আরো ৭ জন শনাক্ত, মোট ১৭১ #  বাহুবলে অবৈধ বালু উত্তোলন, লক্ষ টাকা জরিমানা #  বাহুবলে সরকারি চালের বস্তা জব্দ: দোকান কর্মচারীর জেল #  ১৫ জুন পর্যন্ত মানতে হবে ১৫ শর্ত #  খোয়াই পত্রিকার সার্কুলেশন ম্যানেজারের পিতা আর নেই #  নবীগঞ্জে সরকারি ২৫০০ টাকার তালিকায় অনিয়ম! #  দেশে করোনায় নতুন শনাক্ত ২০২৯ #  শ্রীমঙ্গলে মুক্তিযোদ্ধা বিকাশ দত্ত’র সৎকার করল এক মুসলিম সংগঠন #  বাহুবলে মিষ্টির দোকান থেকে সরকারী চাল জব্দ: আটক ১ #  ইউনাইটেড হাসপাতালে আগুন, ৫ করোনা রোগীর লাশ উদ্ধার #  ভারতীয়দের গণপিটুনিতে মাধবপুরের যুবক নিহত

শাবিতে ‘সিলেট ছায়া জাতিসংঘ সম্মেলন’ শুরু কাল

নিজস্ব প্রতিনিধি, সিলেট: ‘অন্যায়ের বিরুদ্ধে লড়াই করে এবং সামাজিক প্রতিষ্ঠানের প্রসার ঘটিয়ে বিশ্বব্যাপী শান্তি পুনরুদ্ধার করা’ এই স্লোগানকে ধারণ করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আগামীকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) শুরু হতে যাচ্ছে ‘সিলেট ছায়া জাতিসংঘ সম্মেলন-২০১৯’।
সাস্ট মুনা (মডেল ইউনাইটেড ন্যাশনস এসোসিয়েশন) কর্তৃক আয়োজিত এই সম্মেলন চলবে ২২ সেপ্টেম্বর রবিবার পর্যন্ত।

 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সাস্ট মুনা কর্তৃক প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাস্ট-মুনার জাতীয় পর্যায়ের দ্বিতীয় অধিবেশন এটি। এ বছর ডেলিগেট হিসেবে অংশগ্রহণ করতে পারবে গতবারের তুলনায় দ্বিগুণ শিক্ষার্থী। ৭টি কমিটিতে (নিরস্ত্রীকরণ এবং আন্তর্জাতিক সুরক্ষা কমিটি, সামাজিক, মানবিক ও সাংস্কৃতিক কমিটি, অর্থনৈতিক ও আর্থিক কমিটি, বিশেষ রাজনৈতিক ও ডিকোলোনাইজেশন কমিটি, আন্তর্জাতিক সংবাদ সংস্থা, জাতিসংঘ সুরক্ষা কাউন্সিল, এনজিও বিষয়ক ব্যুরো) ‘এক্সিকিউটিভ বোর্ড মেম্বার’ হিসেবে দায়িত্ব পালন করবেন দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আমন্ত্রিত সদস্যরা।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, চার দিনব্যাপী এ আয়োজনে প্রথম দিন থাকবে উদ্বোধনী অনুষ্ঠান। দ্বিতীয় ও তৃতীয় দিন শিক্ষার্থীরা কূটনৈতিক আলাপচারিতা-বিতর্কের মাধ্যমে নিজের দেশের প্রতিনিধিত্ব করবেন। চতুর্থ দিনে সাংস্কৃতিক সন্ধ্যা ও নৈশভোজের মাধ্যমে সম্মেলনের সমাপ্তি হবে।