• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

শাবিতে ‘সিলেট ছায়া জাতিসংঘ সম্মেলন’ শুরু কাল

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
নিজস্ব প্রতিনিধি, সিলেট: ‘অন্যায়ের বিরুদ্ধে লড়াই করে এবং সামাজিক প্রতিষ্ঠানের প্রসার ঘটিয়ে বিশ্বব্যাপী শান্তি পুনরুদ্ধার করা’ এই স্লোগানকে ধারণ করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আগামীকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) শুরু হতে যাচ্ছে ‘সিলেট ছায়া জাতিসংঘ সম্মেলন-২০১৯’।
সাস্ট মুনা (মডেল ইউনাইটেড ন্যাশনস এসোসিয়েশন) কর্তৃক আয়োজিত এই সম্মেলন চলবে ২২ সেপ্টেম্বর রবিবার পর্যন্ত।

 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সাস্ট মুনা কর্তৃক প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাস্ট-মুনার জাতীয় পর্যায়ের দ্বিতীয় অধিবেশন এটি। এ বছর ডেলিগেট হিসেবে অংশগ্রহণ করতে পারবে গতবারের তুলনায় দ্বিগুণ শিক্ষার্থী। ৭টি কমিটিতে (নিরস্ত্রীকরণ এবং আন্তর্জাতিক সুরক্ষা কমিটি, সামাজিক, মানবিক ও সাংস্কৃতিক কমিটি, অর্থনৈতিক ও আর্থিক কমিটি, বিশেষ রাজনৈতিক ও ডিকোলোনাইজেশন কমিটি, আন্তর্জাতিক সংবাদ সংস্থা, জাতিসংঘ সুরক্ষা কাউন্সিল, এনজিও বিষয়ক ব্যুরো) ‘এক্সিকিউটিভ বোর্ড মেম্বার’ হিসেবে দায়িত্ব পালন করবেন দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আমন্ত্রিত সদস্যরা।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, চার দিনব্যাপী এ আয়োজনে প্রথম দিন থাকবে উদ্বোধনী অনুষ্ঠান। দ্বিতীয় ও তৃতীয় দিন শিক্ষার্থীরা কূটনৈতিক আলাপচারিতা-বিতর্কের মাধ্যমে নিজের দেশের প্রতিনিধিত্ব করবেন। চতুর্থ দিনে সাংস্কৃতিক সন্ধ্যা ও নৈশভোজের মাধ্যমে সম্মেলনের সমাপ্তি হবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ