• Youtube
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

আলিফ সোবহান চৌধুরী সরকারী কলেজ ডিজিটাল হলো

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি : শিক্ষার ডিজিটাল রূপান্তর বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের একটি প্রথম স্তরের ধাপ। আর শিক্ষা ব্যবস্থা যদি ডিজিটালাইজেশন হয়, তাহলে সহজেই আমাদের সকল স্তরেই ডিজিটালাইজেশন বা আধুনিকায়ন করা সম্ভব হবে। কারণ শিক্ষাই জাতির মেরুদন্ড, আর সেইমেরুদন্ড যদি আমরা আধুনিকায়ন করতে পারি তাহলেই আমাদের মধ্যে পরিবর্তনের ছোয়া আসবে। বর্তমান সরকার চাচ্ছে শিক্ষা ব্যবস্থাকে একটি সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতি অবলম্বন করে শিক্ষা ব্যবস্থার পরিবর্তন আনতে। তাই সরকার গুরুত্ব সহকারে সেই বিষয়টির প্রতি নজরদারি করছে। শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে।
আর এরই ধারাবাহিকতায় শিক্ষা ব্যবস্থার আমুল পরিবর্তন আনতে সরকারের পাশাপাশি সারাদেশে সার্বিকভাবে কাজ করে যাচ্ছে নেটিজেন আইটি লিমিটেড। তাদের নিজেস্ব একঝাক তরুন প্রজন্মকে নিয়ে বাংলাদেশের প্রত্যেকটি জেলা, উপজেলায় শিক্ষার ডিজিটাল পরিবর্তন আনতে কাজ করে যাচ্ছে। আর এই একঝাক তুরুনদের অভিভাবক হয়ে নেতৃত্ব দিচ্ছেন বর্তমান সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার স্যার। উনার নেতৃত্বে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা সম্পূর্ণরূপে ডিজিটাল হবে বলে আমরা বিশ্বাস করি এবং এই বিশ্বাস নিয়েই সারাদেশে কাজ করে যাচ্ছি।
হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলা মিরপুরে অবস্থিত ঐতিহ্যবাহী সর্বোচ্ছ বিদ্যাপিট মিরপুর আলিফ সোবহান চৌধুরী সরকারী কলেজ। আজ (সোমবার) ০৯/০৯/২০১৯ইং তারিখে ইডুকেশন ম্যানেজম্যান্ট সফটওয়ার নেটিজেন আইটি লিঃ এর সাথে চুক্তিবদ্ধ হয়। প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন মিরপুর আলিফ সোবহান চৌধুরী সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জনাব মাহবুবুর রহমান। নেটিজেন আইটি লিঃ এর পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বাহুবল উপজেলা প্রতিনিধি (বিইপি) মোঃ আনোয়ার হোসেন।
এদিকে বাহুবল উপজেলাসহ জেলার বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান ডিজিটালাইজেশনের আওতাভূক্ত হয়েছে যেমন- শায়েস্তাগঞ্জ গার্লস হাইস্কুল শায়েস্তাগঞ্জ, রাঢ়িশাল করাব উচ্চ বিদ্যালয় লাখাই। বাহুবল উপজেলার বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান-সানশাইন প্রি-ক্যাডেট এন্ড হাইস্কুল মিরপুর, দি হোপ ইন্টারন্যাশনাল স্কুল মিরপুর, মিরপুর পাইলট স্কুল এন্ড কলেজ, আদর্শ বিদ্যানিকেতন ভূলকোট হাইস্কুল, নূরে মোহাম্মদীয়া (সাঃ) সুন্নিয়া দাখিল মাদ্রাসা সদর উপজেলা, চুনারুঘাট জারুলিয়া দাখিল মাদ্রাসা, রাজার বাজার সরকারী হাইস্কুল। এই প্রতিষ্ঠানগুলো নেটিজেন আইটি লিমিটেড এর সাথে চুক্তিবদ্ধ হয়ে সার্বিক সহযোগিতা পাচ্ছে। নেটিজেন আইটি লিমিডেট এর সাথে চুক্তিবদ্ধ হওয়ার ফলে একটি শিক্ষা প্রতিষ্ঠান যে সকল সেবাসমূহ পাবে নি¤œরূপ ঃ-
# স্টুডেন্ট ও টিচারদের পূর্ণাঙ্গ ডাটাবেস, # স্টুডেন্ট ও টিচারদের এট-এ-গ্লান্স সহ পূর্ণাঙ্গ প্রোফাইল, # স্টুডেন্ট ও গার্ডিয়ান অনলাইন প্যানেল, # স্টুডেন্ট এটেন্ডেন্স (অটোমেটিক ও ম্যানুয়াল), # টিচার ও স্টাফ এটেন্ডেন্স (অটোমেটিক ও ম্যানুয়াল), # কমিটি বা গভর্নিং বডির তথ্য, # ক্লাস ও এক্সাম রুটিন, # অটোম্যাটিক আইডি কার্ড (রেডি ডাটা), # অটোম্যাটিক এডমিট কার্ড ও সিট প্ল্যান, # অনলাইন নোটিশ, # একাডেমিক ক্যালেন্ডার, # এসএমএস (ক্লাসিক ও রেগুলার), (এডমিশন, পেমেন্ট কনফার্মেশন, অ্যাবসেন্ট, রেজাল্ট, নোটিশ- টিচার ও গার্ডিয়ান, বার্থডে গ্রিটিংস, এক্সেল ফাইল আপলোড), # এক্সাম রেজাল্ট প্রসেসিং ও পাবলিশিং, (মার্কলিষ্ট, টেবুলেশন, প্রগ্রেস রিপোর্ট, মেরিট লিষ্ট, সাবজেক্ট বেসিস এসেসমেন্ট, সামারী রিপোর্ট, ড্যাশবোর্ড ইত্যাদি), # ক্লাশ টেস্ট ও মডেল টেস্ট, # লাইভ ট্রেনিং ও ভিডিও টিউটোরিয়াল।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ