• Youtube
  • English Version
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২০ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

বিএনপি-জামায়াতের ৭২ ঘণ্টার অবরোধ শুরু

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩

করাঙ্গীনিউজ: সরকারের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে মঙ্গলবার (৩১) থেকে টানা তিন দিন দেশব্যাপী সড়ক-রেল-নৌপথ, রাজপথসহ সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপি-জামায়াতসহ সমমনা রাজনৈতিক দল ও জোট।

কর্মসূচি সফলে সর্বস্তরের নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, রাজপথ, নৌপথ, সড়ক-মহাসড়ক, রেলপথ-সর্বাত্মক অবরোধ চলবে। রাজধানীর সঙ্গে জেলার, জেলার সঙ্গে উপজেলা, উপজেলার সঙ্গে বিভিন্ন ইউনিয়নের যে মূল সংযোগ; অর্থাৎ মূল সড়কসহ সব সড়কে অবরোধ থাকবে।
তেমনি রেল ও নৌপথগুলোয়ও অবরোধ হবে।

রিজভী বলেন, চলমান বিচারহীনতা, অপশাসন, সীমাহীন দুর্নীতি, অনাচার, অর্থপাচার ও সিন্ডিকেটবাজির কারণে দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতিতে বিপর্যস্ত জনগণের জীবন-জীবিকা রক্ষার স্বার্থে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবি আদায়ের লক্ষ্যে গত শনিবার মহাসমাবেশের আয়োজন করা হয়।
সেই মহাসমাবেশে হামলা ও নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত দলগুলোর গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের মুক্তি ও সরকার পতনের একদফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ২ নভেম্বর পর্যন্ত সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে।

গত রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের পর ওইদিন সন্ধ্যায় টানা তিনদিনের সর্বাত্মক অবরোধের কর্মসূচি দেয় বিএনপি, সমমনা দল ও জোট।

অপরদিকে গত সোমবার সকালে এক প্রেস বিবৃতিতে একই কর্মসূচি ঘোষণা করে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাছুম বলেন, ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর সারাদেশে সড়ক, রেল ও নৌপথ অবরোধের কর্মসূচি হবে। দেশের বৃহত্তর স্বার্থে ঘোষিত অবরোধের কর্মসূচি শান্তিপূর্ণভাবে বাস্তবায়ন করার জন্য দলের সর্বস্তরের জনশক্তি ও দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

একই কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপির সঙ্গে যুগপৎ ধারায় আন্দোলনরত গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণঅধিকার পরিষদ (নুর), বাংলাদেশ লেবার পার্টিসহ আরও বেশ কয়েকটি রাজনৈতিক দল।

এদিকে সরকার বিরোধীদের টানা ৭২ ঘণ্টা অবরোধ ও শ্রমিকের মৃত্যুতে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠতে পারে। এ পরিস্থিতিতে পরবর্তী করণীয় নির্ধারণে আইনশৃঙ্খলা সংক্রান্ত কমিটির সদস্যদের নিয়ে সভা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৈঠকে সূত্র বলেছে, বিএনপি-জামায়াত জোট আবারো সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টিতে তৎপর। তারা ৭২ ঘণ্টার অবরোধের ডাক দিয়েছে। ইতোমধ্যে গত ২৮ অক্টোবর তারা ঢাকায় নৈরাজ্য করেছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ