• Youtube
  • English Version
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

টাইগারদের বিপক্ষে সতর্ক কিউই অধিনায়ক

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩

ক্রীড়া ডেস্ক: দুয়ারে কড়া নাড়ছে বিশ্বকাপ। এমন সময় এই সিরিজ। একে বিশ্বকাপের ট্রায়াল সিরিজই বলা যায়। তবে দুই দলের কাছে এই সিরিজের আবেদন দুই রকম।

যদিও বিশ্বকাপের জন্য সতর্ক থাকতে দুই দল তাদের সেরা ক্রিকেটারদের খেলাচ্ছে না।

বাংলাদেশ যে তাদের সেরা দলকে খেলাচ্ছে না তা তো সবারই জানা। অন্যদিকে, নিউজিল্যান্ডের এই দলের অধিকাংশ ক্রিকেটারই এর আগে বাংলাদেশে আসেননি। এমনকি এই সিরিজের জন্য নিউজিল্যান্ড দলের অধিনায়ক লকি ফার্গুসনও প্রথমবারের মতো এসেছেন।

এই সিরিজটি লিটন দাসের জন্য বড় চ্যালেঞ্জিং। একে তো এশিয়া কাপে তার সময়টা ভালো কাটেনি। তাই বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস ফিরিয়ে নেওয়ার মিশন। অন্যদিকে অধিনায়ক হিসেবে নিজেকে মেলে ধরা।
সাকিবের পরে তাকেই যে বাংলাদেশের অধিনায়ক হিসেবে পরিকল্পনায় রেখেছে বিসিবি।

লিটনের মতো একই চ্যালেঞ্জ নিউজিল্যান্ডের অধিনায়ক ফার্গুসনেরও। তিনিও চান এই সিরিজ জিতে নিজেকে ভালো অধিনায়ক হিসেবে মেলে ধরতে। ফার্গুসন বলেন, ‘অধিনায়ক হওয়াটা আমার জন্য দারুণ সম্মানের। ফাস্ট বোলার হিসেবে আমি জানি, ব্যাপারটা একটু ভিন্ন।
তবে সুবিধাও আছে। বোলারদের সঙ্গে কথা বলা, পরিকল্পনা সাজানো, চাপের মুহূর্তে তাদের পরিস্থিতির মধ্য দিয়ে যাওয়ার অভিজ্ঞতা। তবে আমি শুধু আমাদের দলে দারুণ নেতৃত্বের ধারাটাই ধরে রাখতে চাইব এ সিরিজেও।

নতুন দল নিয়ে এলেও অধিনায়ক ফার্গুসন জয়ের জন্য মরিয়া। তবে এখানকার চ্যালেঞ্জ সম্পর্কেও তার জানা। ফার্গুসন বলেন, ‘প্রতিটি সিরিজই আমরা জয়ের জন্য খেলি। বাংলাদেশ তাদের কন্ডিশনে খুবই ভালো, আমাদের জন্য এখানে বিশাল এক চ্যালেঞ্জ। ’

 

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ