Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
 #  শ্রীলঙ্কাকে হারিয়ে ক্রিকেটে বাংলাদেশের স্বর্ণ জয় #  কমলগঞ্জে জয়িতা সংবর্ধনা #  কমলগঞ্জে পিতা কর্তৃক মেয়েকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন #  বাহুবলে দুর্নীতি বিরোধী দিবস উদযাপন #  নবীগঞ্জে দুর্নীতিবিরোধী দিবস পালিত #  নবীগঞ্জে ৫ জয়িতাকে সম্মাননা #  বনিয়াচঙ্গে আন্তর্জাতিক দূর্নীতি প্রতিরোধ দিবস উদযাপন #  বাহুবলে সমবায় সমিতির ভ্রাম্যমান প্রশিক্ষণ সম্পন্ন #  স্বর্ণ জিতে কেঁদে ফেললেন সোমা #  যে কারণে চুনারুঘাটের শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী হলেন সনজু চৌধুরী #  শায়েস্তাগঞ্জে মোবাইল চার্জ দিতে গিয়ে স্কুল ছাত্রের মৃত্যু #  বড়লেখায় হাঁস খেতে গিয়ে ধরা পড়ল মেছোবাঘ #  জগন্নাথপুরে গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ২ #  কমলগঞ্জে ৫ মাস পর তরুণীর লাশ উত্তোলন #  সাফ গেমস এ বাংলাদেশকে পদক এনে দিল হবিগঞ্জের মোমিন

চুনারুঘাটে সাংবাদিক নাসিরের উপর সন্ত্রাসীদের হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশ

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি:
সাংবাদিক আজিজুল হক নাসীরের উপর সন্ত্রাসীদের হামলার ঘটনায় চুনারুঘাট কমর্রত সাংবাদিকরা ক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে।

মঙ্গলবার সন্ধ্যায় চুনারুঘাট প্রেসক্লাবে ক্লাবের সভাপতি কমারুল ইসলাম এর সভাপতিত্বে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে নাসিরে উপর হামলার দৃষ্টান্তমুলক শাস্তি না হওয়া পর্যন্ত আন্দোলন সংগ্রাম ও কর্মকান্ড পরিচালনার জন্য একটি সংগ্রাম কমিটি গঠন করা হয়। পরে এ কমিটিসহ সকল সাংবাদিকরা চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হকের সাথে দেখা করেন।

প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চুর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, চুনারুঘাট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মহিদ আহমদ চৌধুরী, জাহাঙ্গীর আলম, চুনারুঘাট সাংবাদিক সমিতির সভাপতি মোঃ ওয়াহেদ আলী, নির্বাহী সদস্য এডভোকেট মীর সিরাজ আলী, সেক্রেটারি মনিরুজ্জামান তাহের, যুগ্ন সাধারণ সম্পাদক নুর উদ্দিন সুমন, চুনারুঘাট সাংবাদিক ফোরাম এর সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক রাজু, সহ-সভাপতি আব্দুল হাই প্রিন্স, সাংগঠনিক সম্পাদক মীর জুবায়ের আহমেদ, যুগ্ন সমম্পাদক মীর শওকত আলী, সাংবাদিক সমিতির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল আউয়াল,সিনিয়র সহ-সভাপতি মীর জামাল, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক বাংলা টিভির মোতাব্বির হোসেন কাজল ও চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক কাজী মাহমুুদুল হক সুজন, সাংবাদিক শেখ হারুনুর রশীদ প্রমুখ।

সমাবেশে বক্তারা সাংবাদিক নাসিরে উপর হামলার দৃষ্টান্তমুলক শাস্তি না হওয়া পর্যন্ত আন্দোল চালিয়ে যাওয়ার জন্য ১৩ সদস্য বিশিষ্ট একটি সংগ্রাম কমিটি গঠন করা হয়।

এ কমিটির আহবায়ক করা হয়েছে প্রেসক্লাবের সভাপতি কামরুল ইসলাম, যুগ্ন আহবায়ক করা হয়েছে রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদকে।

সিনিয়র সদস্যরা হলেন, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল আমিন, চুনারুঘাট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মহিদ আহমদ চৌধুরী, জাহাঙ্গীর আলম, যুগ্ন সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু, চুনারুঘাট সাংবাদিক ফোরাম এর সভাপতি খন্দকার আলাউদ্দিন, সাধারণ সম্পাদক রায়হান আহমেদ, চুনারুঘাট সাংবাদিক সমিতির সভাপতি মোঃ ওয়াহেদ আলী, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তাহের, নির্বাহী সদস্য এডভোকেট মীর সিরাজ আলী ও মীর জামাল। কমিটিতে সকল সাংবাদিক সদস্য হিসেবে রয়েছেন।

উক্ত কমিটি সাংবাদিকরা জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান এবং মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচী ঘোষনা করবে বলে সিদ্ধান্ত হয়। এছাড়া হামলাকারী কুখ্যাত মাদক ব্যবসায়ী রহমত তালুকদার ও নুর আলী তালুকদারসহ ৮ জনকে দ্রুত গ্রেফতারের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানানো হয়।

সমাবেশে শেষে সংগ্রাম কমিটির নেতৃবৃন্দসহ সকল সাংবাদিকরা চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক এর সাথে দেখা করে তাদের বিভিন্ন কর্মসূচী এবং আন্দোলনের বিষয়ে অবগত করলে অফিসার ইনচার্জ তাদের সাথে একমত প্রকাশ করে তার বিভিন্ন পদক্ষেপ এর কথা জানান। তিনি দ্রুত আসামী গ্রেফতারের চেষ্ঠা করছেন এবং চুনারুঘাটের মাটিতে হামলাকারী রহমত ও নুর আলীকে অবাঞ্চিত ঘোষনা করেন।

তিনি বলেন, আমাকে ৩ দিন সময় দেন আমি তাদেরকে আপনাদের সামনে হাজির করবো। তার জন্য চুনারুঘাটবাসী তথা সাংবাদিকরা হেয় হবে এটা আমি আশা করিনা। আমি আপনাদের সাথে আছি এবং তাদেরকে আমি আইনের আওতায আনবোই। এসময় সকলে অফিসার ইনচার্জ এর উপর আস্তা আছে বলে সমর্থন করেন। এবং দ্রুত আসামী গ্রেফতারের আশ্বস্ত হন।

গত ২১আগস্ট কুথ্যাত মাদক ব্যবসায়ী ও বিভিন্ন অপকর্মের হোতা রহমত আলী ও নুর আলীসহ একদল সন্ত্রাসী চুনারুঘাট বাজারে সাংবাদিক নাসিরে উপর নগ্ন হামলা চালায়। এত তিনি গুরুত আগত হন। নাসির কে সোমবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।