• Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:১০ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

অবশেষে ১৪ ফেব্রুয়ারি ‘গরু জড়িয়ে ধরা দিবস’ পালনের সিদ্ধান্ত প্রত্যাহার

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৩

ক্রীড়া ডেস্ক:
আগামী ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসকে ‘গরু আলিঙ্গন দিবস’ হিসেবে পালনের জন্য সম্প্রতি ভারতীয়দের প্রতি আহ্বান জানিয়েছিল ভারতের পশুকল্যাণ বিভাগ। গত বুধবার এক বিবৃতিতে গরুপ্রেমীদের প্রতি অনুরোধ করা হয়, তারা যেন এদিন ভালোবেসে গরুকে জড়িয়ে ধরেন। সরকারিভাবে বিজ্ঞপ্তিটি প্রকাশের পর সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে সমালোচনা ও বিদ্রূপ চলে। ব্যাপক সমালোচনার মুখে শেষ পর্যন্ত গো-আলিঙ্গনের আবেদন প্রত্যাহারই করে নিয়েছে তারা।

শুক্রবার কেন্দ্রের ‘অ্যানিম্যাল ওয়েলফেয়ার বোর্ড অব ইন্ডিয়া’ (এডব্লুবিআই) জানিয়েছে, আগামী ১৪ ফেব্রুয়ারি গরুকে আলিঙ্গন করার যে আবেদন জানানো হয়েছিল, তা প্রত্যাহার করে নেওয়া হলো। ভারতের পশু কল্যাণ বোর্ড বলছে, ১৪ ফেব্রুয়ারি ‘ভ্যালেন্টাইনস ডে’ বা বিশ্ব ভালোবাসার দিনে ‘গরু জড়িয়ে ধরা দিবস’ পালনের সিদ্ধান্ত থেকে সরে আসা হয়েছে। শুক্রবার এক নোটিশে বোর্ডের সচিব এস কে দত্ত জানান, ১৪ ফেব্রুয়ারি ‘গরু জড়িয়ে ধরা দিবস’ পালনে ভারতের পশু কল্যাণ বোর্ডের জারি করা নোটিশটি মৎস্য ও পশুপালন মন্ত্রণালয়ের নির্দেশে প্রত্যাহার করা হয়েছে।

এর আগে, গত সোমবার জারি করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গরু ভারতীয় সংস্কৃতি এবং গ্রামীণ অর্থনীতির মেরুদণ্ড।
গরুর অনেক উপকারিতা রয়েছে। তাই যারা গরুকে ভালোবাসে তারা ১৪ ফেব্রুয়ারি এই গবাদি পশুকে আলিঙ্গন করে জীবন আরও সুখকর করে তুলতে পারবেন। ওই দিন ‘গরু আলিঙ্গন দিবস’ তথা ‘কাউ হাগ ডে’ হিসাবে গোটা ভারতে পালিত হবে। পরে এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রল হয়।
অনেকেই মিম বানিয়ে ভারতের পশু কল্যাণ বোর্ডের সিদ্ধান্ত নিয়ে কথা বলেন।

সূত্র : এনডিটিভি।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ