1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
যে কারণে ইউক্রেন যুদ্ধে জড়াতে পারে বেলারুশ - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১০:৫৭ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

যে কারণে ইউক্রেন যুদ্ধে জড়াতে পারে বেলারুশ

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ১৩ জানুয়ারী, ২০২৩

করাঙ্গীনিউজ ডেস্ক:
ইউক্রেনে গত ২৪ ফেব্রুয়ারি সামরিক অভিযান শুরু করে রাশিয়া। ইউক্রেনে রুশ অভিযানের শুরু থেকেই মস্কোর পক্ষে কাজ করছে বেলারুশ। অভিযানের পর থেকে দেশ দুটি একসঙ্গে বেশ কয়েকটি সামরিক মহড়া চালিয়েছে। তখন থেকে আশঙ্কা করা হচ্ছিলে যে বেলারুশ ই্উক্রেন যুদ্ধে জড়িয়ে পড়তে পারে।

তবে বেলারুশ বলে আসছে, তারা ইউক্রেন যুদ্ধে জড়াবে না। কিন্তু লুকাশেঙ্কো রুশ বাহিনীকে ভূখণ্ড ব্যবহার করে ইউক্রেনের উত্তরাঞ্চলে আক্রমণের সুযোগ করে দেয় বেলারুশ।

এদিকে, শুক্রবার রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম তাসকে দেওয়া সাক্ষাৎকারে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, যদি ইউক্রেন বেলারুশ বা রাশিয়ার কোনো ভূখণ্ড দখলের চেষ্টা করে তবে ইউক্রেন-রাশিয়া যুদ্ধে নামতে পারে বেলারুশ।

সাক্ষাৎকারে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা আলেক্সে পোলিশেচুক আরও বলেছেন, বেলারুশের সঙ্গে রাশিয়া যৌথ মহড়া দিচ্ছে উস্কানি এবং দ্বন্দ্ব এড়াতে।

ইউক্রেনে হামলা চালানোর পরই বেলারুশের সঙ্গে সামরিক সম্পর্ক বৃদ্ধি করে মস্কো। সম্প্রতি ফের যৌথ মহড়া দিচ্ছে দুই দেশের সেনাবাহিনী। এতে শঙ্কা দেখা দিয়েছে, বেলারুশকে সঙ্গে নিয়ে নতুন করে আবারো হামলা চালানোর নির্দেশ দিতে পারেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

সূত্র : রয়টার্স।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x