• Youtube
  • English Version
  • শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

আজই বাংলাদেশের সিরিজ জয়?

  • সংবাদ প্রকাশের সময়: বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২

স্পোর্টস ডেস্ক:
অবিশ্বাস্য-শ্বাসরুদ্ধকর জয়ের পর কেটে গেছে দুদিন। এরই মধ্যে ফুটবল বিশ্বকাপ নিয়ে বাংলাদেশের সমর্থকদের উত্তেজনা তুঙ্গে।

আজ ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে। প্রথম ম্যাচ জয়ের উচ্ছ্বাস ভুলতে পারছেন না কেউ। বাংলাদেশ দলের গায়ে এখনো লেগে আছে প্রথম ওয়ানডেতে রোমাঞ্চকর জয়ের ছোঁয়া।

আজ দ্বিতীয় ওয়ানডে নিয়েই দলের সব ভাবনা। আজই সিরিজ নিশ্চিত করতে চান লিটন দাসরা। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে বেলা ১২টায়।

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের জয় আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। একই সঙ্গে মিডলঅর্ডারের হতশ্রী ব্যাটিং নিয়েও ভাবতে হচ্ছে। ভারতের ১৮৭ রানের লক্ষ্য সহজে টপকানোর কথা ছিল বাংলাদেশের। শুরুটা হয়েছিল দেখেশুনে। কিন্তু সমস্যা হয় মিডলঅর্ডারে। মাত্র আট রানের মধ্যে পাঁচ উইকেট হারায় বাংলাদেশ। বাঁচিয়ে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। তার অবিশ্বাস্য ব্যাটিংয়ে জয়ী হয় বাংলাদেশ। আগেরদিন অনুশীলন না করার পর কাল মাঠে মিরাজকে নিয়েই হলো বেশি আলোচনা। ভুল শুধরে দ্বিতীয় ম্যাচে সিরিজ নিজেদের করতে ঝাঁপিয়ে পড়তে চান লিটন-সাকিবরাও। ভারতের বিপক্ষে বাংলাদেশের জয় মাত্র ছয়টি। এর মধ্যে সবশেষ চার ম্যাচে তিনটিতেই জয়ী হয় বাংলাদেশ। এখন পর্যন্ত ২০ ওয়ানডে জেতা বাংলাদেশের সামনে আরও এক ধাপ এগিয়ে যাওয়ার সুযোগ। তিন ম্যাচের সিরিজ বাংলাদেশ হেরেছে ৩৮টি। তবে প্রথম ম্যাচ জেতার পর ব্যর্থতার হিসাব কষলে পাওয়া যাবে শুধু দুটিতে। একটা সময় বলা হতো, প্রথম ম্যাচ জিতলে সেই সিরিজ হারে না বাংলাদেশ। কোচ রাসেল ডমিঙ্গো জানালেন, দলের আত্মবিশ্বাস তুঙ্গে। তিনি বলেন, ‘এই ফরম্যাটে বাংলাদেশের রেকর্ড অনেক ভালো। আমরা বিশ্বের অন্যতম সেরা দলের সঙ্গে খেলছি। জানি, ভারত শক্তভাবে ফিরতে চাইবে। প্রথম ম্যাচের চেয়েও আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে।’ বাংলাদেশ দলের অন্যতম সেরা পেসার তাসকিন আহমেদ কাল অনুশীলনে যোগ দেন। তবে এখনই খেলতে পারবেন না। তাকে নিয়ে ঝুঁকি নিতে চায় না টিম ম্যানেজমেন্ট। সব ঠিক থাকলে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামতে পারে স্বাগতিকরা। প্রথম ম্যাচ জয়ের পর ২০০৮ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে এবং পাঁচ বছর পর স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে শুধু সিরিজ হেরেছে বাংলাদেশ। এদিকে সিরিজে ফিরতে মরিয়া ভারত একাদশে কয়েকটি পরিবর্তন এনে হয়তো মাঠে নামবে। প্রথম ম্যাচ জয়ের পর বাংলাদেশের সমর্থকদের উন্মাদনা টের পাচ্ছে ভারত। ভারত সিরিজে ফিরতে চায়। ওপেনার শিখর ধাওয়ান বলেন, ‘বাংলাদেশের মানুষ খুবই আবেগপ্রবণ। তারা খেলাটা উপভোগ করে আবেগ নিয়ে। এটা মজার ব্যাপার। আমরা এ ধরনের পরিস্থিতির মধ্যে খেলতে পছন্দ করি। এতে আমাদের সেরাটা বেরিয়ে আসে।’ মিরপুরের উইকেট যে মন্থর ও স্পিন সহায়ক হবে, প্রথম ওয়ানডের পর এ নিয়ে আর আলোচনার দরকার নেই। ম্যাচ শুরুর সময় দুপুর এবং শেষ হওয়ার সময় রাতের শিশির প্রভাব ফেলতে পারে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ