• Youtube
  • English Version
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

দ. কোরিয়াকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

  • সংবাদ প্রকাশের সময়: মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২

স্পোর্টস ডেস্ক: দীর্ঘদিন পর ফুটবল মাঠে দেখা মিললো সাম্বা নৃত্যের। হলুদ-নীল জার্সিধারীদের সেই নাচে বিমোহিত হলো ফুটবলবিশ্ব। নির্ধারিত ৯০ মিনিট শেষে দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে সেলেসাওরা।

কাতার বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে দক্ষিণ কোরিয়েকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে ব্রাজিল।
দোহার স্টেডিয়াম ৯৭৪-এ প্রথমার্ধে ৪ গোল করে এগিয়ে যায় ব্রাজিল, পরে দ্বিতীয়ার্ধে একটি গোল অবশ্য শোধ করে এশিয়ান জায়ান্টরা। কিন্তু তাতে বিশেষ কাজ হয়নি।

ম্যাচ শুরুর সাত মিনিটেই বার্সার রাফিনিয়ার পাসে গোলটি করেন এই রিয়াল তারকা। ১১তম মিনিটে ডি-বক্সের ভেতরে রিচার্লিসনকে ফাউল করে বসেন কোরিয়ার ইয়ং জুং।
এতে পেনাল্টি পায় ব্রাজিল। স্পট কিকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ইনিজুরি কাটিয়ে দলে ফেরা নেইমার জুনিয়র।

২৯তম মিনিটে ডিফেন্সিভ মিডফিল্ডার কাসেমিরোর পাস থেকে গোল করেন রিচার্লিসন। এবারের আসরে এটি তাঁর তৃতীয় গোল।
৩৬তম মিনিটে ব্যবধান ৪-০ করেন লুকাস পাকেতা। ৪-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল। বিরতির পর ব্রাজিল আর কোনো গোল পায়নি। একটি গোল পরিশোধ করে কোরিয়া।

১৯৫৪ সালের পর এই প্রথম বিশ্বকাপের কোনো ম্যাচের প্রথমার্ধে ৪ গোল করল ব্রাজিল।
২০১৪ বিশ্বকাপের পর এমন নজির আর কোনো দলেরই নেই। সেবার ব্রাজিলের মাটিতে তাদের বিপক্ষে সেমিফাইনালে ৪ গোল করেছিল আসরের চ্যাম্পিয়ন জার্মানি।

বি

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ