1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
এমবাপ্পের জোড়া গোলে শেষ ষোলোয় ফ্রান্স - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১১:৫৪ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

এমবাপ্পের জোড়া গোলে শেষ ষোলোয় ফ্রান্স

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

স্পোর্টস ডেস্ক:
জোড়া গোল করে দলের জয় নিশ্চিত করলেন ফরাসি ফরোয়ার্ড এমবাপ্পে। মাঝে একটি গোল শোধ করেছিল ডেনমার্ক। কিন্তু তাতে বিশ্বচ্যাম্পিয়নদের জয়রথ থামাতে পারেনি তারা।

শনিবার দোহার স্টেডিয়াম ৯৭৪-এ ২০২২ বিশ্বকাপের ‘ডি’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জয় তুলে নিয়ে প্রথম দল হিসেবে শেষ ষোলো নিশ্চিত করল দিদিয়ের দেশমের দল।
চলতি আসরে এ নিয়ে টানা দ্বিতীয় জয়ে শেষ ষোলো নিশ্চিত তাদের। এর আগে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল তারা।

খেলার শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল ডেনমার্ক, কিন্তু এমবাপ্পে-জিরুদের যুগলবন্দীতে আক্রমণ বেশি করে ফ্রান্স। ডেনমার্ক নিজেদের রক্ষণ সামলাতেই প্রায় পুরোটা সময় ব্যস্ত।
বল দখলে পাওয়া মাত্র আক্রমণ করে ফরাসিরা। ২১ তম মিনিটে একটি সুযোগও পায় তারা। কিন্তু আদ্রিওঁ রাবিওর হেড ঝাঁপিয়ে ঠেকান ডেনিশ গোলরক্ষক কাসপের স্মাইকেল।

সময়ের সঙ্গে সঙ্গে আক্রমণের ধার আরও বাড়ায় ফ্রান্স।
৩৪ তম মিনিটে জিরুদের সঙ্গে ওয়ান-টু খেলে আচমকা শট নেন আঁতোয়া গ্রিজমান। তবে ঝাঁপিয়ে সেই চেষ্টা ব্যর্থ করে দেন স্মাইকেল। ৩৭ তম মিনিটে ছয় গজ বক্স থেকে জিরুদের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। কিছুক্ষণ পর পোস্টের সামনে বল পেয়ে শট নেন এমবাপ্পে। কিন্তু বিস্ময়করভাবে অনেক উপর দিয়ে মারেন তিনি।
প্রথমার্ধের পুরোটা সময় তুমুল চেষ্টা করেও সেটি আর পারেনি ফ্রান্স।

হুটহাট শট নিতে গিয়ে সুযোগ নষ্ট করেছেন কিলিয়ান এমবাপ্পে। কিন্তু দ্বিতীয়ার্ধেই নিজেকে পাল্টে ফেললেন পিএসজি তারকা। ঠান্ডা মাথায় ডেনমার্কের জালে বল পাঠালেন দুইবার। একবার শোধ দিলেও শেষ পর্যন্ত পিছিয়ে থেকেই মাঠ ছাড়তে হলো ডেনিশদের। ২-১ ব্যবধানের জয়ে প্রথম দল হিসেবে কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় উঠে গেল বর্তমান চ্যাম্পিয়নরা।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x