1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
সৌদির হারে বিপদ বাড়ল আর্জেন্টিনার - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১১:৫০ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সৌদির হারে বিপদ বাড়ল আর্জেন্টিনার

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ২৬ নভেম্বর, ২০২২

স্পোর্টস ডেস্ক:
পোল্যান্ডের কাছে সৌদি আরবের হারে বিপদ বাড়ল আর্জেন্টিনার। শনিবার ভারতীয় সময় গভীর রাতে মেক্সিকোর বিরুদ্ধে লিয়োনেল মেসিরা হারলেই এ বারের মতো বিশ্বকাপ অভিযান শেষ হয়ে যাবে আর্জেন্টিনার। নিজের শেষ বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরতে হবে মেসিকে। নাকি উল্টোটা ঘটবে সেটাই এখন দেখার বিষয়।
জিয়েলিনস্কি এবং রবার্ট লেভানদোভস্কির গোলে ২-০ ব্যবধানে সৌদিকে হারিয়ে আর্জেন্টিনার ওপর চাপ বাড়াল পোলিশরা।

প্রথম রাউন্ডের পরে গ্রুপ সি-র শীর্ষে ছিল সৌদি আরব। আর্জেন্টিনাকে হারানোয় তাদের পয়েন্ট ছিল ৩। পোল্যান্ড ও মেক্সিকো ম্যাচ ড্র হওয়ায় দু’দলেরই পয়েন্ট ছিল ১।
শূন্য পয়েন্ট নিয়ে গ্রুপের শেষে আর্জেন্টিনা। শনিবার সৌদির বিরুদ্ধে পোল্যান্ড জেতায় তাদের পয়েন্ট হয়ে গিয়েছে ৪। শীর্ষে পৌঁছে গিয়েছেন রবার্ট লেয়নডস্কিরা। ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সৌদি আরব।
অর্থাৎ, মেক্সিকোর বিরুদ্ধে আর্জেন্টিনা নামার আগেই দু’টো দলের পয়েন্ট ৩ বা তার বেশি। এই পরিস্থিতিতে আর্জেন্টিনাকে জিততেই হবে। তবেই বিশ্বকাপের লড়াইয়ে টিকে থাকবেন মেসিরা। কোনও কারণে মেসিরা পয়েন্ট নষ্ট করলে তাদের পরের রাউন্ডে যাওয়ার সুযোগ অনেক কমে যাবে। আর যদি মেক্সিকোর কাছে তারা হেরে যান তা বলে বিশ্বকাপ থেকে ছিটকে যাবেন মেসিরা।

মেক্সিকো আর্জেন্টিনাকে হারিয়ে দিলে তাদের পয়েন্ট হবে ৪। পোল্যান্ডেরও পয়েন্ট ৪। শেষ ম্যাচে পোল্যান্ডকে হারালেও সর্বোচ্চ ৩ পয়েন্ট হবে আর্জেন্টিনার। তাতে কোনও লাভ হবে না। অর্থাৎ, বিশ্বকাপের লড়াইয়ে টিকে থাকতে হলে মেক্সিকোর বিরুদ্ধে পয়েন্ট পেতেই হবে মেসিদের।

আর্জেন্টিনাকে হারিয়ে এ বারের বিশ্বকাপের প্রথম অঘটন ঘটিয়েছিল সৌদি আরব। কিন্তু দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে সেটা করতে পারল না তারা। গোটা ম্যাচে লড়াই করল সৌদি। গোলের অনেক সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারলেন না আলশেহরিরা। অন্যদিকে প্রথমার্ধে জিয়েলিনস্কি ও দ্বিতীয়ার্ধে লেয়নডস্কি গোল করলেন। ২-০ ম্যাচ জিতে গ্রুপ সি-র শীর্ষে পৌঁছে গেল পোল্যান্ড। তবে এখনও পরের রাউন্ডে যাওয়ার সুযোগ রয়েছে সৌদি আরবের। গ্রুপের শেষ ম্যাচে মেক্সিকোকে হারাতে পারলে শেষ ষোলোয় যেতে পারবেন আলশেহরিরা।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x