• Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

নতুন শিক্ষাক্রমে সপ্তাহে ক্লাস হবে ৫ দিন : শিক্ষামন্ত্রী

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ১৫ আগস্ট, ২০২২

করাঙ্গীনিউজ: বিশ্বব্যাপী জ্বালানি সংকট ও বিদ্যুৎ সাশ্রয় করতে সরকারের উদ্যোগ বাস্তবায়নে আগামী বছর নতুন শিক্ষাক্রমে সপ্তাহ পাঁচদিনে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকার বিদ্যুৎ সাশ্রয়ের জন্য যেসব উদ্যোগ নিয়েছে, সেখানে যদি আমরা এখন থেকেই শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাসগুলো ৫ দিন করি তাহলে একদিন সাশ্রয়ের সুযোগ পাবো। শহরে একদিন শিক্ষার্থীদের স্কুলে আনা-নেওয়ার জন্য যে পরিমাণ যানবাহন চলে সেটার সাশ্রয় হবে।
তবে এখনো এই বিষয়ে সিদ্ধান্ত হয়নি, সিদ্ধান্ত নিতে যাচ্ছি।

মন্ত্রী বলেন, আমরা ৫ দিনের মধ্যে ক্লাসগুলো পুনর্বিন্যাস করতে চাই, যাতে করে শিক্ষার্থীদের কোনো ধরনের সমস্যা না হয়। এছাড়া করোনাকালে যে শিখন ঘাটতি হয়েছে, সেটি পূরণের জন্য পরিকল্পনা চূড়ান্ত হয়েছে।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বশির আহমেদ উপস্থিত ছিলেন।
পরে শিক্ষামন্ত্রী জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কীর্তির ওপর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ