• Youtube
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৫ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

যুক্তরাষ্ট্রে ‘ঐতিহাসিক’ বিল পাস

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ৮ আগস্ট, ২০২২

করাঙ্গীনিউজ ডেস্ক:
নানা নাটকীয়তার পর ৩৬৯ বিলিয়ন মার্কিন ডলারের স্বাস্থ্যসেবা, ট্যাক্স, জলবায়ু তহবিলের বিল পাস হয়েছে মার্কিন সিনেটে। যুক্তরাষ্ট্রের ইতিহাসে এটাই সবচেয়ে বড় বিনিয়োগ সংক্রান্ত বিল বলে বিবিসি সোমবার এক প্রতিবেদনে জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ইনফ্লেশন রিডাকশন অ্যাক্ট নামে বিলটির মাধ্যমে যুক্তরাষ্ট্রে কার্বন নিঃসরণ ২০৩০ সালের মধ্যে ৪০ শতাংশ কমিয়ে আনার প্রস্তাব দেওয়া হয়েছে।

প্রস্তাবিত বিলের আওতায় বেশ কিছু পরিবারকে পরিবার বৈদ্যুতিক গাড়ি কেনার জন্য সাড়ে সাত হাজার এবং ব্যবহৃত গাড়ির জন্য চার হাজার মার্কিন ডলার পর্যন্ত ট্যাক্স ক্রেডিট দেওয়া হবে।

প্রস্তাবিত বিলটি এজেন্ডার একটি মূল ভিত্তি। রোববার পাস হওয়া এই বিল প্রেসিডেন্ট বাইডেন ও তার দলের জন্য বড় বিজয় হিসেবে দেখা হচ্ছে।

বিলটি এখনডেমোক্রেট নিয়ন্ত্রিত হাউসে পাঠানো হবে। অবশ্য রিপাবলিকানরা শুরু থেকেই এই প্রস্তাবিত আইনের বিরোধিতা করে আসছিল।

বিলটির রোববার মার্কিন সিনেটে উত্থাপন করা হলে এর পক্ষে-বিপক্ষে সমানসংখ্যক ভোট পড়ে। তবে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসে বিলটির পক্ষে ভোট দিলে ৫১-৫০ ভোটে বিলটি পাস হয়।

প্রেসিডেন্ট বাইডেনের অনুমোদনের পরই ঐতিহাসিক এই বিল আইনে পরিণত হবে।

 

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ