1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
দিরাইয়ে লুটপাটকারীদের বিরুদ্ধে মানববন্ধন - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

দিরাইয়ে লুটপাটকারীদের বিরুদ্ধে মানববন্ধন

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ২৩ এপ্রিল, ২০১৬

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জের দিরাইয়ে হাওররক্ষা বাঁধের টাকা লুটপাটকারীদের বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন বুকে ধারণ করে মানববন্ধন করেছে কৃষকরা।

কৃষকদের অভিযোগ- সময়মত বাঁধ নির্মাণকাজ না করে বরাদ্দের টাকা লুটপাট করার কারণে এমন অবস্থার সৃষ্টি হয়েছে, অসময়ে তলিয়ে গেছে একাধিক হাওর। অবশিষ্ট হাওরগুলোতে স্বেচ্ছাশ্রমে কৃষকরা বাঁধ রক্ষায় কাজ করে গেলেও প্রশাসনের কোন সহযোগিতা পাওয়া যাচ্ছে না।

শনিবার  দুপুর ১২টায় পৌর সদরের রেন্টিতলায় প্রবাসী কমিউনিটি নেতা সেলিম মিয়ার সভাপতিত্বে ও ইমদাদ মিয়ার পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহজাহান সরদার, কৃষক আব্দুস শুকুর সরদার, নুরুল আমিন সরদার, করিমপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ইকবাল হোসেন, ফরিদ সরদার প্রমুখ।

বক্তারা বলেন- সরকার অকাল বন্যার হাত থেকে হাওর রক্ষায় কোটি কোটি টাকা বরাদ্দ দিয়েছে। কিন্তু ক্ষতিপয় অসাধু জনপ্রতিনিধিদের লুটপাটের কারণে হাওর রক্ষা করা যায়নি। একে একে তলিয়ে যাচ্ছে উপজেলার প্রায় সবক’টি হাওর।

উপজেলা সদরের পাশে করিমপুর ইউনিয়নের সাকিতপুর, শ্রীনারায়ণপুর ও চান্দপুর গ্রামের ছোট একটি হাওর রক্ষায় বিগত পাঁচদিন ধরে সাকিতপুর গ্রামবাসী স্বেচ্ছাশ্রমে বাঁধে মাটি কেটে বাঁধ রক্ষা করে আসছে।

মানববন্ধনে কৃষকরা অভিযোগ করে বলেন- করিমপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আছাব উদ্দিন সরদার বাঁধ-বাণিজ্য নিয়ে ব্যস্ত থাকলেও বাঁধের কোন খবর নিচ্ছেন না। দ্রুত এ হাওরটি রক্ষায় উপজেলা প্রশাসনের সহযোগিতা চেয়েছেন তারা।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্মারকলিপি প্রদান করেন কৃষকরা।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x