1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
মুক্তাঞ্চলের সাপ্তাহিক সাহিত্য আড্ডা ও বই বিনিময় অনুষ্ঠিত - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:৫৭ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

মুক্তাঞ্চলের সাপ্তাহিক সাহিত্য আড্ডা ও বই বিনিময় অনুষ্ঠিত

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি: ‘কলম হোক শক্তি, সাহিত্যে সমৃদ্ধ হোক জীবন’ এমন স্লোগান নিয়ে পরিচালিত হবিগঞ্জ জেলা ভিত্তিক শিশু, কিশোর ও তরুণদের দ্বারা পরিচালিত সাহিত্য সংগঠন ‘মুক্তাঞ্চল সাহিত্য চর্চা কেন্দ্র’ শুরু করলো ‘সাপ্তাহিক বই বিনিময় ও সাহিত্য আড্ডা’ কর্মসূচী।

২১ জুলাই বৃহস্পতিবার বিকেলে হবিগঞ্জের সুরবিতান ললিতকলা একাডেমিতে অনুষ্ঠিত এই আড্ডার মধ্যমণি ছিলেন কথাসাহিত্যিক ও নাট্যকার সিদ্দিকি হারুন।

আড্ডায় সাহিত্য চর্চায় হবিগঞ্জ এর সোনালী অতীত ও সাহিত্য চর্চার পরিবেশ হারিয়ে যাওয়ার পিছনে বিভিন্ন কারণ তুলে ধরে বক্তব্য রাখেন কথাসাহিত্যিক ও নাট্যকার সিদ্দিকি হারুন। তিনি তাঁর বক্তব্যে তুলে ধরেন হবিগঞ্জ জেলায় সাহিত্য চর্চায় বিভিন্ন সংগঠনের ভূমিকা, যার মধ্যে সংযোজন ও সূর্যসিঁড়ি অন্যতম । এছাড়াও বর্ণমালা লাইব্রেরী এর সাহিত্য চর্চায় অবদান সম্পর্কে স্মৃতিচারণ করেন তিনি। আলোচনায় উঠে আসে দেওয়ান গোলাম মোর্তাজা, আব্দুর রউফ চৌধুরী, পার্থ সারথি চৌধুরী, এম এ রব সহ হবিগঞ্জ জেলায় জন্ম নেয়া অসংখ্য খ্যাতনামা লেখকের নাম।

মুক্তাঞ্চল সাহিত্য চর্চা কেন্দ্র সংগঠনের সহ সভাপতি সুদীপা বিশ্বাস জানান, আমাদের আজকের আড্ডা সুরবিতানে অনুষ্ঠিত হলেও পরবর্তী সপ্তাহ থেকে প্রতি বৃহস্পতিবার আমাদের এই কার্যক্রম জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। প্রতি সপ্তাহের বৃহস্পতিবার বিকেল ৩ টা থেকে শুরু হওয়া আড্ডায় উপস্থিত থাকবেন কোনো একজন সম্মানিত অতিথি, যাকে ঘিরে শিল্পকলা একাডেমীর সবুজ প্রাঙ্গণে আজকের মতোই প্রাণবন্ত আড্ডায় মেতে উঠবো আমরা সকলে।

বই বিনিময় কার্যক্রম সম্পর্কে সংগঠনের সাংগঠনিক সম্পাদক অভিজ্ঞান ধর বলেন, যে কেউ আমাদের সংগ্রহে থাকা বইগুলোর মধ্যে তাঁর অপঠিত বইয়ের সাথে নিজের সংগ্রহে থাকা পঠিত বই বিনিময় করে নিতে পারবেন। আমাদের এ কার্যক্রম যেহেতু প্রতি সপ্তাহে অনুষ্ঠিত হবে সেহেতু প্রতি সপ্তাহে বই বিনিময়ের সুযোগ থাকবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x