1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
এসএসসি শুরু হবে ১৫ সেপ্টেম্বর, এইচএসসি নভেম্বরে - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:৩৫ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

এসএসসি শুরু হবে ১৫ সেপ্টেম্বর, এইচএসসি নভেম্বরে

  • সংবাদ প্রকাশের সময়: রবিবার, ১৭ জুলাই, ২০২২

করাঙ্গীনিউজ:
চলতি বছরে এসএসসি ও সমমান পরীক্ষা ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ রবিবার সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আমরা জানিয়েছিলাম, বন্যার কারণে অনেক শিক্ষার্থীদের বই পানিতে ভেসে গেছে। আমরা আগস্টের মাঝামাঝি পরীক্ষা শুরু করতে চেয়েছিলাম।
কিন্তু আগিস্টের মাঝামাঝি আবারো বন্যার সম্ভাবনা আছে। যেকারণে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।

এসময় এইচএসসি পরীক্ষা কবে শুরু হবে- এমন প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, এসএসসি পরীক্ষার দুই মাস পর সাধারণত এইচএসসি পরীক্ষা নেওয়া হলেও এবার এসএসসি পরীক্ষা শেষ হওয়ার ৪৫ দিন পর এ পরীক্ষা নেয়া হবে। সে হিসেবে নভেম্বরের শুরুর দিকে এইচএসসি পরীক্ষা শুরু হবে।

এবার এসএসসি ও সমমান পরীক্ষায় ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন শিক্ষার্থীর অংশ নেবে। সাধারণ নয়টি বোর্ডের অধীনে ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ জন পরীক্ষার্থী রয়েছে। এর বাইরে দাখিলে ২ লাখ ৬৮ হাজার ৪৯৫ জন আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালে ১ লাখ ৬৩ হাজার ৬৬২ পরীক্ষার্থী পরীক্ষায় বসবে।

বোর্ডের প্রস্তুতির বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বলেন, এখনো সিলেটের কিছু শিক্ষাপ্রতিষ্ঠার পাঠ কার্যক্রমের জন্য পুরোপুরি উপযুক্ত হয়নি।
আমরা আশা করছি চলতি মাসেই সব প্রতিষ্ঠান পরীক্ষা আয়োজনের জন্য উপযুক্ত হয়ে যাবে। এর পর পরীক্ষার রুটিন ঘোষণা করা হবে।

এর আগে, সিলেট ও উত্তরাঞ্চলে বন্যার কারণে এসএসসি ও সমমান পরীক্ষা স্থগিত করে সরকার। চলতি বছরের ১৯ জুন থেকে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়ে শেষ হতো ৬ জুলাই। কিন্তু দেশের সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় ১৭ জুন এক প্রেসবিজ্ঞপ্তিতে সব শিক্ষা বোর্ডের এসএসসি জেনারেল, এসএসসি ভোক এবং দাখিল পরীক্ষা স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x