1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
কানাইঘাটে ৯ ইউপিতে নির্বাচন আজ - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৫:২০ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

কানাইঘাটে ৯ ইউপিতে নির্বাচন আজ

  • সংবাদ প্রকাশের সময়: শনিবার, ২৩ এপ্রিল, ২০১৬

কানাইঘাট (সিলেট) প্রতিনিধি : সিলেট জেলার কানাইঘাট উপজেলা ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচন আজ শনিবার অনুষ্ঠিত হচ্ছে । সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

শুক্রবার (২২ এপ্রিল) উপজেলার ৮৫টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম এবং নির্বাচনে দায়িত্বরত প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং পোলিং অফিসার এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাঠানো হয়েছে। ৯টি ইউপির নির্বাচনে ৮৫টি ভোট কেন্দ্রে ১ লক্ষ ৪৫ হাজার ২৭৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তার মধ্যে পুরুষ ভোটার ৭১৪৯৯ ও মহিলা ভোটার ৭৩৭৮০ জন।

৯টি ইউপিতে চেয়ারম্যান পদে ৬০ জন, সদস্য পদে ৩৯৯ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯৬ জন মহিলা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনের দিন যাতে করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা, কেন্দ্র দখল, জালভোটের চেষ্টা, ব্যালট পেপার ছিনতাই ও মাস্তান-সন্ত্রাসী বাহিনীর কোন ধরনের অপকর্ম করতে না পারে তার জন্য পুরো উপজলা নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে।

গত বৃহস্পতিবার থেকে নির্বাচনী এলাকায় বিজিবি, র‌্যাব, পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে। নির্বাচনের দিন ৮৫টি ভোট কেন্দ্র ও আশপাশ এলাকায়, বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর ২ হাজার সদস্য মোতায়েন করা হবে বলে কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবির জানিয়েছেন। এছাড়া ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী মাঠে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

শুক্রবার (২২এপ্রিল) ৮৫টি ভোটকেন্দ্রে নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর এক প্রস্তুতি সভায় সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার নুরল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সুজ্ঞান চাকমা, সিলেট উত্তর সার্কেলের এএসপি ধীরেন্দ্র মহাপাত্র, জকিগঞ্জ সার্কেলের এএসপি জোতির্ম্যয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে বলেন- শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেওয়া হচ্ছে আমাদের ইমানী পবিত্র দায়িত্ব। এর ব্যাত্যয় ঘটতে দেওয়া যাবে না। কানাইঘাটের ৯টি ইউনিয়নে মডেল নির্বাচন উপহার দেওয়া হচ্ছে আমাদের কর্তব্য।

নির্বাচনের দিন ভোটকেন্দ্রে কেউ সন্ত্রাস, ভোটারদের ভয়ভীতি প্রদর্শন, জাল ভোটের চেষ্টা, ব্যালট পেপারে হাত কিংবা ছিনতাই ও কেন্দ্র দখলের চেষ্টা করা হলে তাদেরকে গুঁড়িয়ে দিতে হবে। সাহসিকতার সহিত দায়িত্ব পালন করতে হবে। কেউ দায়িত্ব পালনে অবহেলা করলে কঠোর শাস্তি পোহাতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রধান নির্বাচন সমন্বয়কারী অফিসার তারেক মোহাম্মদ জাকারিয়া স্থানীয় সাংবাদিকদের জানান- ৮৫টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম এবং নির্বাচনে দায়িত্বরত অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাঠানো হয়েছে। ৯টি ইউপির নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। ভোটাররা যাকে ভোট দিবেন তিনিই নির্বাচিত হবেন, সেই লক্ষ্যে আমরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। ভোট নিয়ে কাউকে সন্ত্রাসের আশ্রয় নিতে দেওয়া হবে না এটাই সাফকথা।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x