1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
কাল বাংলাদেশ মাতাবেন এ আর রহমান - করাঙ্গীনিউজ
করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

কাল বাংলাদেশ মাতাবেন এ আর রহমান

  • সংবাদ প্রকাশের সময়: সোমবার, ২৮ মার্চ, ২০২২

বিনোদন ডেস্ক:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে শতাধিক সফরসঙ্গী নিয়ে বাংলাদেশ মাতাবেন বিশ্ব সংগীত জগতের মহাতারকা এ আর রহমান। অস্কারজয়ী এ শিল্পী আগামীকাল মঙ্গলবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সুরের মূর্ছনা ছড়িয়ে দিতে মঞ্চে উঠবেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে এ কনসার্টে দেশের বিখ্যাত শিল্পীরাও পারফর্ম করবেন।

এ আর রহমান মানেই ভিন্ন কিছু।
সারা বিশ্বের যে প্রান্তেই তিনি পা রেখেছেন, দর্শকের উন্মাদনা দেখা গেছে সবদিকে। ঢাকায় তার আকাশচুম্বী জনপ্রিয়তা নতুন কিছু নয়। ক্রিকেটীয় নানা উৎসবে এর আগেও মিরপুরে দেখা গেছে এই মহাতারকাকে। এবারের আয়োজনেও তিনিই মধ্যমণি।
এরই মধ্যে প্রায় সকল প্রস্তুতি সেরে রেখেছে বিসিবি। স্টেডিয়ামের বিরাট অংশজুড়ে নির্মাণ করা হয়েছে মঞ্চ। মঞ্চের সামনেই হাজার দশেক দর্শনার্থীর বসার ব্যবস্থা। টিকিট বিক্রি চলছে তিন ক্যাটাগরিতে।

বছরব্যাপী মুজিব শতবর্ষ উদযাপনের প্রায় শেষ ধাপ চলছে। দেশের সরকারি বেসরকারি প্রায় সব প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর জন্মশতবর্ষকে রাঙিয়েছে নানা আয়োজনে। বিসিবির পরিকল্পনায়ও ছিল বেশ আড়ম্বরপূর্ণ আয়োজন। ওয়ার্ল্ড একাদশ এবং এশিয়া একাদশ নামে দুটি দল গঠন করে জমজমাট ক্রিকেটের পরিকল্পনা করা হয়েছিল। কভিড-১৯ পরিস্থিতিতে সে পরিকল্পনা ভেস্তে যায়।
তবে শেষ মুহূর্তে এ আর রহমানকে নিয়ে সাজানো কনসার্ট পরিকল্পনা বাস্তবায়ন হতে চলেছে।

বিসিবি এ আয়োজনের নাম দিয়েছে ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব ১০০’। আগামীকাল মঙ্গলবার বিকেলে জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হবে আনুষ্ঠানিকতা। সঙ্গীতপিপাসুরা বিকেল ৩টা থেকে নির্ধারিত টিকিট দেখিয়ে মাঠে ঢুকতে পারবেন ।

স্টেডিয়ামের মূল মাঠে বসে সরাসরি কনসার্ট উপভোগ করতে পারবেন ১০ হাজার দর্শক। তিন ক্যাটাগরিতে বিক্রি হচ্ছে টিকিট। সর্বনিম্ন মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার টাকা। এ ছাড়াও ৫ হাজার টাকায় গোল্ড এবং ১০ হাজার টাকায় মিলছে প্লাটিনাম ক্যাটাগরির টিকিট।

সন্ধ্যা ৭টায় অনুষ্ঠানস্থলে হাজির হওয়ার কথা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। ক্রিকেটের প্রতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার আবেগ এবং অনুভূতি সবসময়ই শীর্ষে। জাতীয় ক্রিকেট দলের অনেক ম্যাচ মাঠে বসে উপভোগ করেছেন প্রধানমন্ত্রী। এমনকি বিসিবির কনসার্টসহ নানা আয়োজনে প্রায়শই শামিল হতে দেখা যায় বঙ্গকন্যাকে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।

সূচি অনুযায়ী, অনুষ্ঠানের প্রথম স্লটে বিকেল ৬টায় পারফর্ম করবে জনপ্রিয় ব্যান্ড মাইলস। এরপর মঞ্চে উঠবেন জনপ্রিয় সংগীত শিল্পী বাংলার সুরের রাণীখ্যাত মমতাজ। পাঁচ ঘণ্টাব্যাপী কনসার্টের দ্বিতীয় স্লটে মঞ্চে উঠবেন এ আর রহমান। তিনি মঞ্চ কাঁপাবেন রাত ৮টা থেকে ১১টা পর্যন্ত।

এ কনসার্টের পৃষ্ঠপোষক দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। পুরো অনুষ্ঠান সরাসরি সম্প্রচার হবে বেসরকারি স্যাটেলাইট চ্যানেল নিউজ টোয়েন্টিফোরে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ