1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
জাতীয় চলচ্চিত্র পুরস্কার ১১ই মে - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০২:০৪ পূর্বাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৪ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ১১ই মে

  • সংবাদ প্রকাশের সময়: শুক্রবার, ২২ এপ্রিল, ২০১৬

বিনোদন ডেস্ক : বরাবরের মতো এবারও বিজয়ীদের হাতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

আগামী ১১ই মে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৪’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি।

 

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠান শুরু হবে বিকাল ৪টায়।

 

সংশ্লিষ্ট একটি সূত্রে এ তথ্য জানা গেছে। এবারের আসরে মোট ২৬টি বিভাগে পুরস্কার দেয়া হচ্ছে। সেরা অভিনেতা হয়েছেন ফেরদৌস (এক কাপ চা)। সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন যৌথভাবে  মৌসুমী (তারকাঁটা) ও বিদ্যা সিনহা মিম (জোনাকির আলো)।

 

সেরা ছবির পুরস্কার  পেয়েছে সরকারি অনুদানে নির্মিত মাসুদ পথিকের ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’।

 

এ ছাড়া সেরা প্রযোজক মাসুদ পথিক (নেকাব্বরের মহাপ্রয়াণ), সেরা কাহিনীকার (মরণোত্তর) আখতারুজ্জামান ইলিয়াস (মেঘমল্লার), সেরা সংলাপ রচয়িতা ও পরিচালক জাহিদুর রহিম অঞ্জন (মেঘমল্লার)। সেরা গায়ক জেমস (দেশা দ্য লিডার), সেরা গায়িকা যৌথভাবে রুনা লায়লা (প্রিয়া তুমি সুখী হও) ও মমতাজ (নেকাব্বরের মহাপ্রয়াণ), সেরা সংগীত পরিচালক, গীতিকার, সুরকার ও রূপসজ্জা শিল্পী যথাক্রমে সাইম রানা, মাসুদ পথিক, বেলাল খান ও আবদুর রহমান (নেকাব্বরের মহাপ্রয়াণ), সেরা খল অভিনেতা তারিক আনাম খান (দেশা দ্য লিডার), সেরা চিত্রনাট্যকার সৈকত নাসির (দেশা দ্য লিডার)। এছাড়া সেরা সম্পাদক তৌহিদ হোসেন চৌধুরী (দেশা দ্য লিডার), সেরা কৌতূক অভিনেতা মিশা সওদাগর (অল্প অল্প প্রেমের গল্প), সেরা পার্শ্ব অভিনেতা ডা. এজাজ (তারকাঁটা), সেরা পার্শ্ব অভিনেত্রী চিত্রলেখা গুহ (একাত্তরের মা জননী), সেরা চিত্রগ্রাহক  মোহাম্মদ হোসেন জেমী (বৈষম্য), সেরা শিশুশিল্পী আবির হোসেন অংকন (বৈষম্য), সেরা শিল্পনির্দেশক মারুফ সামুরাই (তারকাঁটা), সেরা শব্দগ্রাহক রতন পাল (মেঘমল্লার), শিশুশিল্পী বিশেষ শাখায় মারজান হোসাইন জারা (মেঘমল্লার) ও সেরা পোশাক-সাজসজ্জা কনকচাঁপা চাকমা (জোনাকির আলো)।

 

অন্যদিকে এবার তিনটি বিভাগে পুরস্কার জিতেছিলো মুরাদ পারভেজের ‘বৃহন্নলা’ ছবিটি। নকলের অভিযোগ প্রমাণিত হওয়ায় পুরস্কারের অযোগ্য ঘোষণা করা হয় ছবিটিকে। এ কারণে সরকারি অনুদানের এ ছবি নির্মাণের অর্থ ফেরত নেয়া হচ্ছে বলে জানা  গেছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
x