1. nafiz.hridoy285@gmail.com : Hridoy Fx : Hridoy Fx
  2. miahraju135@gmail.com : MD Raju : MD Raju
  3. koranginews24@gmail.com : সম্পাদক : সম্পাদক
সিলেট বোর্ডের ইতিহাসে সেরা ফল - করাঙ্গীনিউজ
  • Youtube
  • English Version
  • বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৪:৩০ অপরাহ্ন

করাঙ্গী নিউজ
স্বাগতম করাঙ্গী নিউজ নিউজপোর্টালে। ১৩ বছর ধরে সফলতার সাথে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করে আসছে করাঙ্গী নিউজ। দেশ বিদেশের সব খবর পেতে সাথে থাকুন আমাদের। বিজ্ঞাপন দেয়ার জন‌্য যোগাযোগ করুন ০১৮৫৫৫০৭২৩৪ নাম্বারে।

সিলেট বোর্ডের ইতিহাসে সেরা ফল

  • সংবাদ প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

করাঙ্গীনিউজ:
চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় এবার গড়ে ৯৩ দশমিক ৫৮ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে।

সিলেট বোর্ডের ইতিহাসে এবার সবেচেয়ে ভালো ফল হয়েছে; বেড়েছে পাসের হার এবং জিপিএ-৫। এবার দেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের মধ্যে দ্বিতীয় সেরা ফল করেছে এই বোর্ডের শিক্ষার্থীরা।

এ বিষয়ে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুণচন্দ্র পাল বলেন, ২০০১ সালে সিলেট শিক্ষা বোর্ড প্রতিষ্ঠার পর এবারই এসএসসিতে সবচেয়ে ভালো ফল হয়েছে। মহমারীর এই সময়ে এমন চমকপ্রদ ফল হওয়ায় আমরা সন্তুষ্ট। ভালো ফলের জন্য শিক্ষার্থী ও অভিভাবকদের ধন্যবাদ জানাই।

অরুণচন্দ্র পাল তথ্য দেন, এবার সিলেটে পাসের হার ৯৬ দশমিক ৭৮ শতাংশ। গত বছর পাসের হার ছিল ৭৮ দশমিক ৭৯ শতাংশ। সে হিসেবে পাসের হার বেড়েছে ১৭ দশমিক ৯৯ শতাংশ। বোর্ডের অধীনে সিলেটের চার জেলায় এবার এক লাখ ১৯ হাজার ৫৫৩ জন পরীক্ষার্থী অংশ নেয়। পাস করেছে এক লাখ ১৫ হাজার ৭০০ জন। পাসের হারে এবার ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা। ছেলেদের পাসের হার ৯৬ দশমিক ৩৫ শতাংশ। আর মেয়েদের পাসের হার ৯৭ দশমিক ১২ শতাংশ।

বিভাগের চার জেলার মধ্যে সিলেট জেলায় পাসের হার ৯৭ দশমিক ১৬, হবিগঞ্জে ৯৬ দশমিক ১১ , মৌলভীবাজারে ৯৬ দশমিক ২৬ ও সুনামগঞ্জে সর্বোচ্চ ৯৭ দশমিক ১৬ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

জিপিএ-৫ পাওয়ার সংখ্যাও এবার বেড়েছে, জানান অরুণচন্দ্র পাল। তিনি বলেন, গতবার জিপিএ-৫ পায় চার হাজার ২৬৩ জন। এবার সেই সংখ্যা চার হাজার ৮৩৪ জন। অর্থাৎ গতবারের তুলনায় ৫৭১টি জিপিএ-৫ বেড়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ